ঢাকা,  মঙ্গলবার
২১ মে ২০২৪

The Daily Messenger

ফরিদপুরে জেলা প্রশাসকের নিকট অভিযোগ দায়ের

ফরিদপুর প্রতিনিধি 

প্রকাশিত: ১৭:৩৪, ৩০ এপ্রিল ২০২৪

ফরিদপুরে জেলা প্রশাসকের নিকট অভিযোগ দায়ের

ছবি : মেসেঞ্জার

ফরিদপুর সরকারী ইয়াসিন কলেজের পুরাতন বিল্ডিং (প্রশাসনিক) ভবন ও চারটি বড় মেহেগুনি গাছ নিলামে বিক্রি করে সরকারী আর্থিক ক্ষতি করেছে বলে অভিযোগ করেছে স্হানীয় ঠিকাদার ও এলাকাবাসিরা। 

অভিযোগ সূত্রে জানা যায়,  গত ২৪/৪/২০২৪ ইং তারিখে, পুরাতন দোতলা বিল্ডিংটি যার আয়তন লম্বায় ১২৭ ফিট ও চওড়ায় ২৬ ফিট এবং ৪টি মেহেগুনি গাছ কম দামে নিলামে বিক্রি করে দেওয়া হয়।

গোপনীয়ভাবে নিলামে বিক্রি করার কারনে অভিযোগকারীরা অংশ গ্রহন করতে পারেনি মর্মে ফরিদপুর জেলা প্রশাসক এর নিকট লিখিত অভিযোগ দায়ের করে মাহমুদুল হাসান, মোঃমিজানুর রহমান, মোঃদেলোয়ার হোসেন সহ প্রমুখ।  

আভিযোগে আরো উল্লেখ করা হয়, ২ লাখ ৭৬ হাজার টাকায় বিল্ডিং ও ৪টি বড় গাছ ১লক্ষ ২৫ হাজার টাকায় কম দামে নিলামে বিক্রি করে দেয় কলেজ  কতৃপক্ষ।

এতে সরকারি খাতে বহু আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে। বতর্মান বিন্ডিংটির বাজার মূল্য প্রায় ১৫ লক্ষ থেকে ২০ লক্ষ টাকা ও গাছের মুল্য ২ লাখ পঞ্চাশ হাজার টাকা।

অভিযোগকারীরা তদন্ত সাপেক্ষে নিলামটি বাতিল করে পুনরায় নিলাম ডাকার জন্য জেলা প্রশাসককে লিখিত অভিযোগ জানায়। 

এ বিষয়ে সরকারি ইয়াসিন কলেজের অধ্যক্ষ ফজলুল হক খানের সাথে একাধিক বার ফোন যোগাযোগ করলে তিনি তার ফোন টি রিসিভ করেন নাই। 

তবে সরকারি ইয়াসিন কলেজের অফিস সহকারী মোঃ নজরুল ইসলাম জানান, আইনের বিধি মেনে বিল্ডিং ও গাছগুলি বিক্রি করা হয়েছে। 

তিনি আরো জানান, নিলামের সময় ১৬ জন ঠিকা্দার অংশ গ্রহন করেন। এ সময় জেলা প্রশাসনের প্রতিনিধি, বন বিভাগের প্রতিনিধি ও শিক্ষা প্রকৌশল বিভাগের নির্বাহী প্রকৌশলী উপস্থিত ছিলেন।

তবে নজরুল ইসলাম কোন ঠিকাদারি প্রতিষ্ঠান কাজ পেয়েছে এবং কারা উপস্থিত ছিলো এদের নাম জানাতে পারেনি।  এখানে কোন দুর্নীতি হয়নি বলে ও তিনি জানান।

মেসেঞ্জার/নাজিম/তারেক

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768