ঢাকা,  সোমবার
২০ মে ২০২৪

The Daily Messenger

সিরাজগঞ্জের তিন উপজেলায় রিয়াজ-খলিলুর-আমিনুল চেয়ারম্যান নির্বাচিত

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১২:৫১, ৯ মে ২০২৪

আপডেট: ১২:৫২, ৯ মে ২০২৪

সিরাজগঞ্জের তিন উপজেলায় রিয়াজ-খলিলুর-আমিনুল চেয়ারম্যান নির্বাচিত

ছবি : মেসেঞ্জার

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে সিরাজগঞ্জের ৩টি উপজেলা পরিষদ নির্বাচনে বেসরকারীভাবে ফলাফল ঘোষণা করা হয়েছে। এর মধ্যে সিরাজগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান পদে তৃতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন মোহাম্মদ রিয়াজ উদ্দিন। আর কাজিপুর উপজেলায় দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন খলিলুর রহমান সিরাজী। এছাড়াও তাঁতসমৃদ্ধ অঞ্চল বেলকুচি উপজেলায় প্রথমবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম। বৃহস্পতিবার (৯ মে) সকালে রিটানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজয়ী ঘোষণার পর থেকে তিনটি উপজেলার বিভিন্ন সড়কে বিজয় মিছিল করেন জয়ী প্রার্থীর অনুসারী, নেতাকর্মী ও সাধারণ ভোটাররা। এসময় শহর ও পাড়া মহল্লায় মিষ্টি বিতরণ করেন।

সদর উপজেলায় মোহাম্মদ রিয়াজ উদ্দিন (আনারস) প্রতীকে ৪৭ হাজার ৮০৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রাশেদ ইউসুফ জুয়েল (দোয়াত কলম) প্রতীকে পেয়েছেন ৪৩ হাজার ৯৮৪ ভোট।

কাজিপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান সিরাজী (আনারস) প্রতীকে ৪৫ হাজার ২৩৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আশরাফুল ইসলাম (ঘোড়া) প্রতীকে পেয়েছেন ২৫ হাজার ৬০৪ ভোট।

বেলকুচি উপজেলায় ইঞ্জিনিয়ার আমিনুল ইসলাম (দোয়াত কলম) প্রতীকে ৫৪ হাজার ৮৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আলহাজ্ব বদিউজ্জামান ফকির (মোটর সাইকেল) প্রতীকে পেয়েছেন ৪৯ হাজার ৩৫৭ ভোট।

বুধবার সকাল ৮টা থেকে এই ভোটগ্রহণ শুরু হয়। বিরতিহীনভাবে ভোট গ্রহণ চলে বিকেল ৫টা পর্যন্ত। জেলার তিন উপজেলায় প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ হয়েছে। প্রথমবারের মতো ইভিএমের মাধ্যমে ভোট হওয়ায় ভোটারদের মধ্যে উৎসাহ ও উদ্দীপনা কাজ করেছে। সেই সঙ্গে শান্তিপূর্ণ পরিবেশে সুষ্ঠু ও সুন্দরভাবে তিনটি উপজেলা পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে।

মেসেঞ্জার/দিশা

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768