ঢাকা,  সোমবার
২০ মে ২০২৪

The Daily Messenger

পঞ্চগড়ের ৩ উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

পঞ্চগড় প্রতিনিধি 

প্রকাশিত: ১৩:০১, ৯ মে ২০২৪

পঞ্চগড়ের ৩ উপজেলায় চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

ছবি : মেসেঞ্জার

৬ষ্ঠ উপজেলা পরিষদ প্রথম ধাপে পঞ্চগড় জেলার তিন উপজেলায় (পঞ্চগড় সদর, তেঁতুলিয়া ও আটোয়ারী) নির্বাচন সম্পন্ন হয়েছে। বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ১৫৬টি কেন্দ্রে বিরতিহীনভাবে চলে ভোট গ্রহণ। এ নির্বাচনে তিনটি উপজেলার চেয়ারম্যান পদে ১০ জন, ভাইস চেয়ারম্যান পদে ১২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রতিদ্বন্ধিতা করেন। 

সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা এএস মো শাহনেওয়াজ প্রধান শুভ ঘোড়া প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তিনি ভোট পেয়েছেন ৩১,৯৯৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আমিরুল ইসলাম। তিনি মোটরসাইকেল প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১৫৩৮৭ ভোট। এ উপজেলায় ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচিত কাজী আল তারিক। তিনি উড়োজাহাজ প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ২৬৭৩৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি ছিলেন মাসুদ পারভেজ। তিনি চশমা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ২২৫৬৬ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন নাছিমা খাতুন। তিনি ফুটবল প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১৯৩১৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি নিলুফার ইয়াসমিন ফুটবল প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১৩৮৯১ ভোট।

তেঁতুলিয়া উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ব্যবসায়ী নিজাম উদ্দিন খাঁন। তিনি পেয়েছেন ৩৬,৮৪০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান মুক্তারুল হক মুকু। তিনি ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ১১,৮৬৫ ভোট। এ উপজেলা টিয়া প্রতীক নিয়ে ১৪৬২৯ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তৌহিদ হাসান তুহিন। তার নিকটতম প্রতিদ্বন্ধি মাইক প্রতীকের প্রার্থী মজিবর রহমান পেয়েছেন ১৪০১০ ভোট। চতুর্থবারের মতো মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সুলতানা রাজিয়া। তিনি কলস প্রতীক নিয়ে পেয়েছেন ৪৬ হাজার ৭৯৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি সৌমা চৌধুরী ফুটবল প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ১৭৯৩৮ ভোট। 

আটোয়ারী উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক আনিসুর রহমান। তিনি ঘোড়া প্রতীকে পেয়েছেন ৩১৭৫৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি ছিলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি তৌহিদুল ইসলাম। তিনি মোটর সাইকেল প্রতীকে ভোট পেয়েছেন ২৫৮৮৭ ভোট। এ উপজেলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সেলিম মোরশেদ। তিনি টিয়া পাখি প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ৩২৮৩২ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি মখলেছুর রহমান চশমা প্রতীক নিয়ে ভোট পেয়েছেন ২২৮৭৪ ভোট।

জেলা নির্বাচন কমিশনের তথ্যানুযায়ী, তিনটি উপজেলার মোট ভোটার ৪ লক্ষ ৪২ হাজার ৮৭৬ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২২ হাজার ৮৬৯ জন ও নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৩ জন। এদের মধ্যে সদর উপজেলার মোট ভোটার ২ লাখ ২৬ হাজার ২৯৭ জন, তেঁতুলিয়া উপজেলায় ১ লাখ ৪ হাজার ৮১৪ জন ও আটোয়ারী উপজেলায় ১ লাখ ১১ হাজার ৭৬২ জন। ভোট কেন্দ্র রয়েছে ১৫৬টি। বুথ ১২১৬টি। তিনটি উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৩৩ জন প্রার্থী ভোট লড়াই করেছেন। 

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা এনামুল হক জানান, অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপুর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে ৬ষ্ঠ উপজেলা পরিষদের প্রথম ধাপের নির্বাচন। এ নির্বাচন বুধবার সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলে ভোট গ্রহণ।  নির্বাচন করতে আইন-শৃঙ্খলা রক্ষার জন্য পর্যাপ্ত আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী মোতায়েন করা হয়েছিল। রাতে আমরা তিনটি উপজেলার ভোটের ফলাফল প্রকাশ করেছি। 

মেসেঞ্জার/দিশা

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768