ঢাকা,  সোমবার
২০ মে ২০২৪

The Daily Messenger

আবারও চেয়ারম্যান হলেন সংসদ সদস্য হানিফের ভাই

জেলা প্রতিনিধি, কুষ্টিয়া

প্রকাশিত: ১৩:৪০, ৯ মে ২০২৪

আবারও চেয়ারম্যান হলেন সংসদ সদস্য হানিফের ভাই

ছবি : মেসেঞ্জার

কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন কুষ্টিয়া সদর আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফের চাচাতো ভাই আতাউর রহমান আতা। তিনি আনারস প্রতীক নিয়ে ৬৭ হাজার ৪৮১ ভোট পেয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী মোটরসাইকেল প্রতীক নিয়ে আবু আহাদ আল মামুন  ৩ হাজার ৫৬৪ ভোট পেয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন সদর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. সহিদুল রহমান। 

কুষ্টিয়া সদর উপজেলায় মোট ভোটার সংখ্যা রয়েছে ৪ লাখ ২০ হাজার ৮৩৩ জন। ১৩ টি ইউনিয়নের ১৪৫টি কেন্দ্রে ভোট গ্রহণ হয়। ৭৩ হাজার ২৯৯ জন ভোটার ভোট প্রদান করেন। তারমধ্যে ৭১ হাজার ৪৫ ভোট বৈধ এবং ২ হাজার ২৫৪ ভোট অবৈধ।  

সদর উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার মো. সহিদুল রহমান জানান, আনারস প্রতীক  ৬৭ হাজার ৪৮১ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী মামুন পেয়েছেন ৩ হাজার ৫৬৪ ভোট।  

এদিকে কুষ্টিয়ার খোকসা উপজেলা পরিষদের নির্বাচনে  জয়ী হয়েছেন খোকসা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আল মাসুম মোর্শেদ শান্ত। তিনি ঘোড়া প্রতীক নিয়ে ২৫ হাজার ১০১ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী রহিম উদ্দিন খান (দোয়াত কলম প্রতীক) পেয়েছেন ১৯ হাজার ৭৬২ ভোট এবং খোকসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান বাবুল আখতার মোটরসাইকেল প্রতীক নিয়ে ১৯ হাজার ৫৩৯ ভোট পেয়েছেন। 

খোকসা উপজেলায় মোট ভোটার রয়েছে ১ লাখ ১৬ হাজার ৮ জন। ৫০টি ভোট কেন্দ্রে ৩৪২টি বুথে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

নির্বাচনে কুষ্টিয়া সদর উপজেলা পরিষদে ভাইস চেয়ারম্যান পদে ৪৭ হাজার ১৫৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন পালকি প্রতীকের প্রার্থী আবু তৈয়ব বাদশা। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী প্রার্থী জাকির হোসেন পেয়েছেন ২১ হাজার ৮০৭ ভোট। 

মেসেঞ্জার/দিশা

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768