ঢাকা,  সোমবার
২০ মে ২০২৪

The Daily Messenger

রংপুরে মাদ্রাসা ছাত্রী ধর্ষণ মামলায় যুবকের মৃত্যুদণ্ড

রংপুর ব্যুরো

প্রকাশিত: ১৬:৪৫, ৯ মে ২০২৪

আপডেট: ১৮:২৫, ৯ মে ২০২৪

রংপুরে মাদ্রাসা ছাত্রী ধর্ষণ মামলায় যুবকের মৃত্যুদণ্ড

ছবি : সংগৃহীত

রংপুরের মিঠাপুকুরে ষষ্ঠ শ্রেণীর এক মাদরাসা ছাত্রীকে ধর্ষণের মামলায় লাভলু মিয়া ওরফে লয়েট (২৩) নামে এক যুবকের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (০৯ মে) দুপুরে রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মো. মোস্তফা কামাল এই আদেশ দেন।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী সরকারি কৌঁসুলি (পিপি) রফিক হাসনাইন জানান, মিঠাপুকুর উপজেলার পূর্ব জয়রামপুর আনোয়ার গ্রামের মনছুর আলীর মেয়ে ও জাফরপুর দাখিল মাদরাসার ষষ্ঠ শ্রেণীর  ছাত্রী জান্নাতি আক্তার সাথীকে ২০২১ সালের ১ সেপ্টেম্বর দুপুরে  জোরপূর্বক ধর্ষণ করেন পাশের জাফরপুর গ্রামের মতিয়ার রহমানের পুত্র  লাভলু মিয়া ওরফে লয়েট (২৭)।

এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে ৩ সেপ্টেম্বর লয়েটকে আসামি করে মামলা দায়ের করেন। ওই মামলায় বাদী ও বিবাদীর সাক্ষ্য গ্রহণ শেষে সাক্ষ্য প্রদান শেষে এই রায় প্রদান করেন। এ সময় এজলাসে আসামি উপস্থিত ছিলেন। দ্রুত রায় কার্যকরের দাবী জানিয়েছে মেয়েটির পরিবার।

এদিকে ঘটনার পরপর পুলিশ লয়েডকে গ্রেফতার করলে তার মা ও বাবা সাথীর বাড়িতে গিয়ে তাকে মেরে ফেলার হুমকিসহ গালিগালাজ ও সাথীর নামে কুৎসা রটায়।

মামলা তুলে নেয়ার জন্য চাপ দিতে থাকে। এরই এক পর্যায়ে ওই বছর ২৫ সেপ্টেম্বর রাত নয়টার দিকে বিষপান করে সাথী। মুমূর্ষ অবস্থায় তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। 

এ ঘটনায় আবারও মনছুর আলী বাদী হয়ে আত্মহত্যার প্ররোচনার অভিযোগ এনে লয়েটের বাবা মতিয়ার রহমান ও মা লাভলী বেগমকে আসামি করে ৩০ সেপ্টেম্বর আরও একটি মামলা দায়ের করেন। যা এখনও বিচারাধীন।

মেসেঞ্জার/মান্নান/তারেক

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768