ঢাকা,  মঙ্গলবার
২১ মে ২০২৪

The Daily Messenger

গৌরনদী মেয়র সহ ২৬ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

বরিশাল প্রতিনিধি

প্রকাশিত: ১৭:২১, ১০ মে ২০২৪

গৌরনদী মেয়র সহ ২৬ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা

ছবি : মেসেঞ্জার

বরিশালের গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র হারিছুর রহমানসহ তাঁর কর্মী–সমর্থক ২৬ জনের বিরুদ্ধে সাইবার ট্রাইব্যুনালে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (৯ মে) উপজেলার বিল্বগ্রামের বাসিন্দা এইচ এম তারেক বাদী হয়ে মামলা করার আবেদন জানান। এ বিষয়ে বরিশাল সাইবার ট্রাইব্যুনালের বিচারক গোলাম ফারুক অভিযোগ তদন্ত করে গৌরনদী মডেল থানার ওসিকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন।

মামলায় হারিছুর রহমান ছাড়াও গৌরনদী উপজেলা ছাত্রলীগের সভাপতি জুবায়েরুল ইসলাম ভূঁইয়া, সাধারণ সম্পাদক লুৎফুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ইমরান মিয়া, সরকারি গৌরনদী কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক রাতুল শরীফ, গৌরনদী পৌর ছাত্রলীগের সভাপতি কে এম মিলন, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন, পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক সজীবুর রহমান প্রমুখের নাম রয়েছে।

তাঁদের বিরুদ্ধে ফেসবুক পোস্টে মানহানিকর ও বিভ্রান্তিকর তথ্য দেওয়ার অভিযোগ আনা হয়েছে। মামলায় বলা হয়েছে, বিবাদীরা পরস্পর যোগসাজশে পূর্বপরিকল্পিতভাবে মাহিলাড়া ইউনিয়ন চেয়ারম্যান সৈকত গুহ, উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হাবিবুর রহমান, মনির হোসেন ও সৈয়দ মনিরুন্নাহারকে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে আক্রমণাত্মক বক্তব্য, মিথ্যা তথ্য-উপাত্ত প্রকাশ এবং মানহানিকর তথ্য ইচ্ছাকৃতভাবে ওয়েবসাইটে প্রকাশ ও ডিজিটাল বিন্যাসের মাধ্যমে প্রচার ও প্রকাশ করেছেন।

এর মাধ্যমে তাঁরা স্থানীয় জনসাধারণের মধ্যে শত্রুতা, ঘৃণা ও বিদ্বেষ সৃষ্টি করে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করা, অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করে খুন–জখমের পাঁয়তারাসহ আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করেছেন।

মেসেঞ্জার/পান্থ/তারেক

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768