ঢাকা,  সোমবার
২০ মে ২০২৪

The Daily Messenger

ফরিদপুরে মোটর ওয়ার্কার্স ইউনিয়নের ‌ত্রিবার্ষিক সভা

ফরিদপুর প্রতিনিধি 

প্রকাশিত: ১৭:৩০, ১০ মে ২০২৪

ফরিদপুরে মোটর ওয়ার্কার্স ইউনিয়নের ‌ত্রিবার্ষিক সভা

ছবি : মেসেঞ্জার

ফরিদপুর মোটর ওয়ার্কার্স ইউনিয়ন ১০৫৫ এর ত্রি বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১০ মে) দুপুরে শহরে নতুন বাসস্ট্যান্ডে উপলক্ষে আলোচনা সভায় সংগঠনের সভাপতি জুবায়ের জাকির সভাপতিত্ব করেন।

সাধারণ সম্পাদক গোলাম মোহাম্মদ নাছির এরসঞ্চালনায়অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা, বাংলাদেশ আওয়ামী লীগ এর প্রেসিডিয়ামসদস্য এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনেরসভাপতি বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান।

বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদকবীর মুক্তিযোদ্ধা ওসমান আলী, বাংলাদেশ সড়ক পরিবহনশ্রমিক  ফেডারেশনের কার্যকরী সভাপতিআব্দুর রহিম বক্স দুদু।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকইশতিয়াক আরিফ। সময় উপস্থিত ছিলেন ফরিদপুর সদর উপজেলা পরিষদের নবনির্বাচিতভাইস চেয়ারম্যান ইমান আলী মোল্লা, কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ হাসানুজ্জামান, ফরিদপুর জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আলী আশরাফ পিয়ার, জেলা ছাত্রলীগের সভাপতি তামজিদুল রশিদ চৌধুরী রিয়ান, যুবলীগের আহবায়কশাহ সুলতান খান রাহাত সহ অন্যান্য নেতা কর্মীরা।

অনুষ্ঠানে মোট১৭৯ জনকে নগদ ২৫ হাজার টাকা এবং ২৫ হাজার টাকারচেক বিতরণ করা হয়।এছাড়া ২০১৮ সালথেকে ২০২৪ সাল পর্যন্ত আয় ব্যয়ের তথ্য পেশ করেন কোষাধক্ষ্যআরিফুজ্জামান শাহাদত।

এছাড়া সভায় এই সংগঠনের বিগত দিনের বিভিন্ন কার্যক্রম নিয়ে আলোচনা করা হয়।

সভায়  বক্তারা জানানবর্তমান সরকার শ্রমিক বান্ধব সরকার।এই সরকার  শ্রমিকদের জন্যবিগত দিনে অনেক কাজ করেছেনএবং ভবিষ্যতেওশ্রমিকদের কল্যাণে তা অব্যাহত থাকবে।

 আমরা যদি নিয়ম মেনে গাড়ি চালাইতাহলে পরিবহনেদুর্ঘটনা কমবেপ্রাণহানি কমবে। একটি সড়ক দুর্ঘটনা একটি পরিবার এবং সারা জীবনের কান্না। এখন থেকে শ্রমিকদের নিয়োগের পাশাপাশিপরিবহন মালিকদের তাদের নিয়োগ পত্রদেবার জন্যআহ্বান করা হয়। এতেপরিবহন শ্রমিকেরাকোন দুর্ঘটনার স্বীকার হলেএবং মৃত্যুবরণ করলে ‌‌তাদের ক্ষতিপূরণ দেয়া হবে।

ফরিদপুর মোটর ওয়াকার্স ইউনিয়নেআগামী নির্বাচনে শ্রমিকরা ভোট দিয়েএকটা যোগ্য নেতৃত্বপ্রতিষ্ঠা করবে বলেসভায় আশাবাদ ব্যক্ত করা হয়।

উল্লেখ্য, অনুষ্ঠানেআগামী ৪৫ থেকে ৯০ দিনের মধ্যে নির্বাচন পরিচালনার জন্য মনতোষ কুমার দাস সাহাকে প্রধান নির্বাচন কমিশনার, মোহাম্মদ নুরুল ইসলাম কে সদস্য সচিব, মনোজিৎ কুমার সুজন কুমার বিশ্বাসকেসহকারী নির্বাচন কমিশনার  এবং প্রিজাইডিং অফিসার হিসেবে মুক্তার হোসেনকে নির্বাচিত করা হয়েছে

মেসেঞ্জার/নাজিম/আপেল

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768