ঢাকা,  মঙ্গলবার
২১ মে ২০২৪

The Daily Messenger

স্ট্রিটফুড ব্যবসায়ীদের ডাটাবেজ করে রেজিষ্ট্রেশনের আওতায় আনা হবে: আখতার মামুন

বগুড়া ব্যুরো

প্রকাশিত: ২১:০০, ১০ মে ২০২৪

স্ট্রিটফুড ব্যবসায়ীদের ডাটাবেজ করে রেজিষ্ট্রেশনের আওতায় আনা হবে: আখতার মামুন

ছবি : মেসেঞ্জার

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সচিব আখতার মামুন বলেছেন, স্ট্রিটফুড ব্যবসায়ীদের ডাটাবেজ তৈরি করে তাদের রেজিস্ট্রেশনের আওতায় আনা হবে। ভোক্তাদের নিরাপদ খাদ্যের নিশ্চয়তায় তাদের কেউ মানতে হবে স্বাস্থ্য বিধিমালা।

তিনি বলেন, সারাদেশের সকল পর্যায়ে সাধারণ ভোক্তাদের নিরাপদ খাদ্যের অধিকার নিশ্চিতে তারা সর্বোচ্চ গুরুত্বের সাথে কাজ করার চেষ্টা করে যাচ্ছেন তবে ইতিবাচক এই ধারায় প্রয়োজন সকলের সম্মিলিত প্রচেষ্টা।

শুক্রবার (১০ মে) বিকেলে বগুড়া শহরের জলেশ্বরীতলা বার-বি কিউ রেস্টুরেন্টের অডিটোরিয়ামে অনুষ্ঠিত খাদ্য ব্যবসা সংশ্লিষ্টদের নিরাপদ খাদ্য বিষয়ক প্রশিক্ষণ এবং হাইজিন সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলি বলেন।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ বগুড়া জেলা কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠানে আখতার মামুন অনুষ্ঠানে উপস্থিত রেস্টুরেন্ট মালিকদের নিরাপদ খাদ্য নিশ্চিতে করণীয় সকল কিছু কঠোরভাবে অনুসরণের নির্দেশনা দেন।

তিনি বলেন, খাবারে ফুড কালার ব্যবহারের বিষয়ে অবশ্যই সতর্ক হতে হবে, কি তেলে ভাজছেন তা নিজেদের বিবেক দিয়ে পরিমাপ করবেন। একই সাথে সতর্ক থাকতে হবে মেয়াদোত্তীর্ণ কোন পণ্য দিয়ে আপনি খাদ্য তৈরি করছেন কিনা?

আক্তার মামুন বলেন, আইন প্রয়োগ করে সব সময় সবকিছুর বাস্তবায়ন করা যায় না প্রয়োজন সকলের সদিচ্ছার।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বগুড়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পি.এম ইমরুল কায়েস, সিনিয়র তথ্য অফিসার মাহফুজার রহমান এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং অফিসার মোহাম্মদ ইমরান হোসেন মোল্লা।

অনুষ্ঠানে খাদ্য ব্যবসা সংশ্লিষ্টদের নিরাপদ খাদ্য নিশ্চিতে প্রশিক্ষণ প্রদান করেন বগুড়ার জেলা নিরাপদ খাদ্য অফিসার মো: রাসেল এবং গাইবান্ধার জেলা নিরাপদ খাদ্য অফিসার মিলন মিয়া।

প্রশিক্ষণ আলোচনা সভা পরবর্তী নিরাপদ খাদ্য নিশ্চিতে একটি সচেতনতামূলক র‍্যালি শহরের গুরুত্বপূর্ণ বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। অনুষ্ঠানে বগুড়ার বিভিন্ন রেস্টুরেন্ট, হোটেল রেস্তোরার মালিক, কর্মচারী, ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

মেসেঞ্জার/সঞ্জু/আপেল

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768