ঢাকা,  সোমবার
২০ মে ২০২৪

The Daily Messenger

হংকং, সীশেলস ও শ্রীলংকার সঙ্গে এমিরেটসের চুক্তি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৪৬, ১০ মে ২০২৪

হংকং, সীশেলস ও শ্রীলংকার সঙ্গে এমিরেটসের চুক্তি

ছবি: সৌজন্য

নিজস্ব নেটওয়ার্ক জুড়ে পর্যটনের বিস্তারের লক্ষ্য নিয়ে এমিরেটস এয়ারলাইন ট্যুরিজম সীশেলস, শ্রীলংকা ট্যুরিজম প্রমোশন বোর্ড এবং হংকং ট্যুরিজম বোর্ডের সঙ্গে তিনটি আলাদা কৌশলগত সহযোগিতা চুক্তি স্বাক্ষর করেছে।

ট্যুরিজম সীশেলসের সঙ্গে স্বাক্ষরিত চুক্তিতে সীশেলসকে একটি আকর্ষণীয় অবকাশ গন্তব্য হিসেবে প্রচারের জন্য এমিরেটস প্রধান কৌশলগত মার্কেটগুলোতে ট্রাভেল এজেন্ট এবং ট্যুর অপারেটরদের সঙ্গে কাজ করার অঙ্গীকার করেছে। এই উদ্দেশে যেসকল উদ্যোগ গৃহীত হবে তার মধ্যে রয়েছে বিশেষ হলিডে প্যাকেজ তৈরি, ইনসেন্টিভ প্রদান, বিপনন সহযোগিতা প্রদান এবং ফ্যাম ট্রিপের আয়োজন।

শ্রীলংকায় পর্যটন উন্নয়নে এমিরেটস গত ৩৮ বছর ধরে সহায়তা করে যাচ্ছে। এসময় এয়ারলাইনটি শ্রীলংকায় ভ্রমণের জন্য আকর্ষণীয় বিভিন্ন প্যাকেজ অফার করেছে এবং মূল ফীডার মার্কেট গুলো থেকে ফ্যাম ট্রিপের আয়োজন করে। নতুন চুক্তির অধীনে এমিরেটস কৌশলগত মার্কেটগুলোতে ট্রাভেল এজেন্ট এবং ট্যুর অপারেটরদের সঙ্গে ঘনিষ্টভাবে কাজ করবে, যাতে তাদের মাধ্যমে শ্রীলংকায় ট্যুরিজমের বৈশিষ্ট্যগুলো পর্যটকদের মাঝে তুলে ধরা সম্ভব হয়।

হংকং ট্যুরিজম বোর্ডের সঙ্গে স্বাক্ষরিত চুক্তির অধীনে মধ্যপ্রাচ্য ইউরোপের প্রধান মার্কেটগুলোতে দেশটিতে পর্যটক আগমনে সহায়তা করবে এমিরেটস। হংকং ট্যুরিজিম বোর্ডের এমিরেটস যৌথভাবে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করবে যার মধ্যে ফ্যাম ট্রিপ, ব্যাপক প্রমোশন এবং বিজ্ঞাপন ক্যাম্পেইন।

এমিরেটস বর্তমানে ঢাকায় সপ্তাহে ২১টি ফ্লাইট পরিচালনা করছে এবং যাত্রীরা ভায়া দুবাই বিশ্বের প্রায় ১৪০টি গন্তব্যে সুবি ধাজনক সংযোগ পাচ্ছেন। একমাত্র এয়ারলাইন হিসেবে এমিরেটস বাংলাদেশেপ্রথম শ্রেণীসেবা অফার করে।

মেসেঞ্জার/হাওলাদার

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768