ঢাকা,  শনিবার
০৪ মে ২০২৪

The Daily Messenger

তীব্র গরমে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ১৯:১২, ২০ এপ্রিল ২০২৪

আপডেট: ২১:৫৯, ২০ এপ্রিল ২০২৪

তীব্র গরমে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি ঘোষণা

ফাইল ছবি

তীব্র গরমে শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় আগামী ২৭ এপ্রিল পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় শিনিবার (২০ এপ্রিল) পৃথক প্রেস বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্ত জানিয়েছে।  

চলমান তাপপ্রবাহের জন্য সারা দেশে সব প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানসহ মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান আগামী ২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকবে। 

এর আগে চলমান তাপপ্রবাহে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অ্যাসেম্বলি বন্ধ করতে বিজ্ঞপ্তি দিয়েছিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। পরিস্থিতি বিবেচনায় দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অ্যাসেম্বলি পরবর্তী নির্দেশনা দেওয়া না পর্যন্ত বন্ধ রাখার কথা বলা হয়েছিল বিজ্ঞপ্তিতে।

আরও পড়ুন: তাপপ্রবাহের কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাসও বন্ধ ঘোষণা

আজ  প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মাহবুবুর রহমান তুহিন স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে চলমান তাপদাহে শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় আগামী ২১ থেকে ২৭ এপ্রিল পর্যন্ত সব সরকারি প্রাথমিক বিদ্যালয়, শিশু কল্যাণ ট্রাস্টের বিদ্যালয় ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর লার্নিং সেন্টারগুলো বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও পড়ুন: তাপপ্রবাহের কারণে স্কুল-কলেজে ৭ দিন ছুটি

অপরদিকে, সারাদেশের উপর দিয়ে চলমান দাবদাহ ও আবহাওয়া দপ্তরের সতর্কতা জারির পরিপ্রেক্ষিতে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের (মাউশি) আওতাধীন সকল সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান পূর্বনির্ধারিত ছুটি শেষে ২১ এপ্রিলের পরিবর্তে ২৮ এপ্রিল খোলার নির্দেশ দেওয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী ‎মহিবুল হাসান চৌধুরী নওফেল জানিয়েছেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে পরামর্শক্রমে এবং আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসের পরিপ্রেক্ষিতে দেশে চলমান তাপপ্রবাহ ও হিটওয়েভের পূর্বাভাস দেখে আগামী কয়েকদিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। তবে পরিস্থিতির পরিবর্তন ঘটলে অংশীজনদের সাথে আলোচনা করে পুনরায় সিদ্ধান্ত পরিবর্তন করা হতে পারে।

মেসেঞ্জার/সুমন

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700