ঢাকা,  মঙ্গলবার
২১ মে ২০২৪

The Daily Messenger

পাঁচ মিনিটেই স্বপ্নভঙ্গ দুই গুচ্ছ পরীক্ষার্থীর

জবি প্রতিনিধি 

প্রকাশিত: ১৩:১৭, ১০ মে ২০২৪

পাঁচ মিনিটেই স্বপ্নভঙ্গ দুই গুচ্ছ পরীক্ষার্থীর

ছবি: মেসেঞ্জার

গুচ্ছভুক্ত ২৪টি সরকারি বিশ্ববিদ্যালয়ের সি ইউনিটের পরীক্ষায় পাঁচ মিনিট দেরিতে কেন্দ্রে আসায় পরীক্ষা দিতে পারেনি দুই ভর্তিচ্ছু শিক্ষার্থী।  তারা জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ১১টা ১০মিনিটে এসে পৌছায়। নিয়মানুযায়ী ১১টা ৫ মিনিটের মধ্যে কেন্দ্রে প্রবেশ  না করায় এমন সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

ভর্তিচ্ছু পরীক্ষার্থীরা হলেন, রাহাত আলম। তিনি রাজধানীর লালবাগ থেকে এসেছে। আরেক পরীক্ষার্থী হলেন এম এ মুনতাসীর ইসলাম। তিনি নারায়ণগঞ্জ থেকে এসেছেন। 

এর আগে, গত ২৭ এপ্রিল গুচ্ছ এ ইউনিটের ভর্তি পরীক্ষায় পরীক্ষা শুরুর ২২ মিনিটের পরেও পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে দেখা গেছে। এছাড়া গত ৩ মে গুচ্ছ বি ইউনিটের ভর্তি পরীক্ষায় ১২ মিনিট পরেও প্রবেশ করতে দেওয়া হয়েছে। 

মুনতাসীরের অভিভাবক (মা) বলেন, এমনিতেই তো দেরি হয়ে গেছে। তাদের সমস্যা কি? একজন শিক্ষার্থীর দেরি হলেও তার সুযোগ দেওয়া উচিত। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড মো জাহাঙ্গীর হোসেন বলেন, আমাদের যেভাবে নির্দেশনা দেওয়া হয়েছে, সেভাবেই আমরা দায়িত্ব পালন করছি। ১১টা ৫ মিনিটের পর ঢুকার কোন নির্দেশনা নেই। আমার কিছু করার নেই। আমি নিয়মের মধ্যে বাঁধা। 

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম  বলেন, ভর্তি কমিটির নির্দেশনা অনুযায়ী প্রক্টররা তাদের দায়িত্ব পালন করেছেন। আমরা ভর্তি কমিটির সিদ্ধান্ত মোতাবেকই কাজ করেছি। বিগত দুটি পরীক্ষার পরীক্ষা শুরুর পরও পরীক্ষার্থী প্রবেশ করতে দেওয়া হলেও আজকে কেন প্রবেশ করতে দেওয়া হয় নি এমন প্রশ্নের জবাবে তিনি বলেন বিষয়টি সম্পর্কে আমি অবগত নই।

মেসেঞ্জার/ইমরান/ফারদিন

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768