ঢাকা,  মঙ্গলবার
২১ মে ২০২৪

The Daily Messenger

বুবলীর পর এবার থানায় জিডি করলেন অপু বিশ্বাস

মেসেঞ্জার বিনোদন

প্রকাশিত: ২০:২০, ১০ মে ২০২৪

বুবলীর পর এবার থানায় জিডি করলেন অপু বিশ্বাস

ছবি : সংগৃহীত

(২৪ এপ্রিল) রাজধানীর ভাটারা থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন অভিনেত্রী শবনম বুবলী। এত দিন বিষয়টি গোপন রেখেছিলেন বুবলী। ৮ মে বিষয়টি প্রকাশ্যে আসে।

সাধারণ ডায়েরিতে বুবলী উল্লেখ করেছেন, ‘বেশ কিছুদিন যাবৎ কিছু ব্যক্তি, অনলাইন পোর্টাল ও টিভি চ্যানেল তাদের নিজস্ব ফেসবুক ও ইউটিউব চ্যানেলে আমার নামে বিভিন্ন অরুচিকর, মিথ্যা ও বানোয়াট সংবাদ প্রচার করছে। এমন অবস্থায় বিষয়টি সাধারণ ডায়েরিভুক্ত করে রাখা একান্ত প্রয়োজন বলে মনে করেছি।’

বুবলীর জিডি করার বিষয়টি প্রকাশ্যে আসার পর, গতকাল ৯ মে একই থানায় আরও একটি জিডি করেছেন অভিনেত্রী অপু বিশ্বাস।

কুরুচিপূর্ণ, বাজে ও অশ্লীল মন্তব্য করার পাশাপাশি ভিডিও বানিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করার কারণে সামাজিক ও মানসিকভাবে ব্যাপক ক্ষতি হচ্ছে—এমন অভিযোগ জানিয়েছেন অপু বিশ্বাস। অপু বিশ্বাসের সাধারণ ডায়েরির বিষয়টি নিশ্চিত করেছেন ডিএমপির গুলশান বাড্ডা জোনের সহকারী কমিশনার রাজন কুমার সাহা।

অপু বিশ্বাসের করা সাধারণ ডায়েরিতে ৩৪টি ফেসবুক পেজের নাম ও লিংক উল্লেখ করেছেন। এসব পেজের মাঝে রয়েছে ‘বুবলী ফ্যান’, ‘ভাইরাল নিউজ বাই তমা’, ‘৫ টিভি বাংলা’, ‘রাহিদ রবিবিডি’, ‘বুবলী ইউনিভার্স’, ‘দৃষ্টি’, ‘খান নিশিতা’, ‘বাংলা সিনেমা পাড়া’, ‘বুবলী এসবি’, ‘হোসাইন খান’, ‘সিনে গল্প উইথ তানিয়া’, ‘আহমেদ রিয়াদ’, ‘তানু আফা’, ‘লাইফ অব দৃষ্টি’, ‘শবনম বুবলী ফ্যানস’, ‘বিউটি কুইন বুবলী’, ‘শবনম বুবলীর সাপোর্টাস’, ‘ঢালিউড জগৎ’, ‘রঙিন ঘুড়ি বাই সংগীতা’, ‘সিনে গল্প’ ইত্যাদি।

অপু বিশ্বাস তাঁর দায়ের করা সাধারণ ডায়েরিতে উল্লেখ করেছেন, ‘উপরে উল্লেখিত ফেসবুক পেজ লিংক হইতে বিভিন্ন তারিখ ও সময়ে আমার নামে কুরুচিপূর্ণ বাজে মন্তব্য করে ভিডিও বানিয়ে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হচ্ছে। এতে আমি সামাজিক ও মানসিকভাবে ব্যাপক ক্ষতিগ্রস্ত হচ্ছি।’

এ বিষয়ে ডিএমপির গুলশান বাড্ডা জোনের সহকারী কমিশনার (এসি) রাজন কুমার সাহা বলেন, ‘অভিযোগের বিষয়টি আমরা শুনেছি। তদন্ত করে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’

এর আগে একই থানায় চিত্রনায়িকা শবনম বুবলী তাঁকে নিয়ে যারা কুরুচিপূর্ণ পোস্ট করছে বলে অভিযোগ করেছেন, সেই তালিকায় আছে ‘প্রতিদিনের চিত্র’, ‘জমশেদ ভাই’, ‘মৌ সুলতানা’, ‘সনি কমিনিকেশন’, ‘এসকে উজ্জল’, সোনিয়া শিমু’সহ বেশ কিছু ফেসবুক পেজ ও ইউটিউব প্ল্যাটফর্মের নাম।

বুবলীর অভিযোগের পরিপ্রেক্ষিতে ডিএমপির সিটিটিসির সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ইউনিট চলচ্চিত্র অভিনেতা সুরুজ বাঙ্গালী ও কনটেন্ট ক্রিয়েটর মৌ সুলতানাকে ডেকে সতর্ক করেছে বলে জানা গেছে।

বিষয়টি গণমাধ্যমে নিশ্চিত করেছেন সাইবার ক্রাইম ইউনিটের এসপি নাজমুল ইসলাম। তিনি জানান, তাঁদের ডেকে সতর্ক করা হয়েছে।

বলা হয়েছে, এগুলো করলে আদালতের অনুমতি সাপেক্ষে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুযোগ রয়েছে। তাঁরা এটা বুঝতে পেরেছেন এবং তাঁদের অপরাধ স্বীকার করে ক্ষমা চেয়েছেন। একই সঙ্গে তাঁরা কখনই আর এমন করবেন না বলেছেন।

মেসেঞ্জার/তারেক

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768