ঢাকা,  শুক্রবার
০৩ মে ২০২৪

The Daily Messenger

আদালতে ট্রাম্প, বাইরে শরীরে আগুন দিলেন যুবক

মেসেঞ্জার ডেস্ক

প্রকাশিত: ০৯:৩২, ২০ এপ্রিল ২০২৪

আদালতে ট্রাম্প, বাইরে শরীরে আগুন দিলেন যুবক

ছবি : সংগৃহীত

নিউইয়র্কের ম্যানহাটনে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিচার কাজ চলার সময় আদালতের বাইরে নিজ শরীরে আগুন দিয়েছেন এক যুবক।

শুক্রবার (১৯ এপ্রিল) ঘটনার কয়েক মিনিটের মধ্যেই আগুন নিভিয়ে দগ্ধ যুবককে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এক প্রতিবেদনে সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, এমন ঘটনায় হতভম্ব হয়ে পড়েন আশপাশের সবাই। প্রত্যক্ষদর্শীদের বরাতে জানা যায়, ওই ব্যক্তি পার্ক থেকে হেটে এসে একটি ক্যান বের করে শরীরে দাহ্য পদার্থ ঢেলে আগুন জ্বালিয়ে দেন। তার আগে হাতে থাকা কিছু কাগজ ছুড়ে ফেলেন তিনি। সময় একেবারে শান্ত ছিলেন ৩৭ বছরের ওই যুবক।

কয়েক মিনিটের মধ্যে ঘটনাস্থলে এসে আগুন নিভিয়ে ফেলে পুলিশ। এসময় চার পুলিশ সদস্যও আহত হন। দগ্ধ ব্যক্তিকে হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

নিজ দেহে আগুন দেওয়া ওই যুবকের নাম ম্যাক্সওয়েল আজারেল্লো। ফ্লোরিডার বাসিন্দা আজারেল্লো এক সপ্তাহ আগে নিউইয়র্কে এসেছিলেন। এই অঙ্গরাজ্যে তার পূর্ব অপরাধের কোনো রেকর্ড নেই। তবে আজারেল্লো যে নিউইয়র্কে এসেছেন, তা ফ্লোরিডায় বসবাসরত তার পরিবারের সদস্যরার জানতেন না।

ওই ব্যক্তি প্রথমে নিজের শরীরে তরল জ্বালানি ঢালেন। এর পর সেখানে উপস্থিত সাংবাদিকদের সামনে শরীরে আগুন জ্বালিয়ে দেন। তবে তিনি কেন এমন কাজ করেছেন, তা জানা যায়নি।

সম্পর্ক গোপন রাখতে মার্কিন পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলকে লাখ ৩০ হাজার ডলার ঘুষ প্রদান করেছিলেন বলে অভিযোগ রয়েছে ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে। এই অভিযোগ সংক্রান্ত মামলাটিই পরিচিতি পেয়েছেহাশ-মানিমামলা হিসেবে।

শুক্রবার দুপুরে ম্যানহাটানের ওই আদালতে যখন হাশ-মানি মামলার শুনানি চলছিল, সে সময় এজলাসে উপস্থিত ছিলেন ট্রাম্প। ওই ঘটনা ঘটার পর শুনানি স্থগিত করা হয়, ট্রাম্পও আদালত ত্যাগ করেন।

তবে আজারেল্লোর এই ঘটনায় আদালতের নিরাপত্তা ব্যবস্থায় কোনো ঝামেলা সৃষ্টি হয়নি। কয়েক ঘণ্টা স্থগিত থাকার পর বিকেলের দিকে ফের মামলার শুনানি কার্যক্রম শুরু করেন আদালত।

মেসেঞ্জার/ফামিমা

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700