ঢাকা,  শনিবার
০৪ মে ২০২৪

The Daily Messenger

নুডলসের প্যাকেটে হীরা পাচার মুম্বাই বিমানবন্দরে, আটক ১

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ২১:০৪, ২৩ এপ্রিল ২০২৪

নুডলসের প্যাকেটে হীরা পাচার মুম্বাই বিমানবন্দরে, আটক ১

ছবি : সংগৃহীত

ভারতের মুম্বাই বিমানবন্দরে নুডলসের প্যাকেটে মিলেছে কয়েক কোটি টাকার হীরা। সোমবার (২২ এপ্রিল) রাতে মুম্বাই থেকে ব্যাংকক যাওয়ার পথে এক ভারতীয় পর্যটকের স্যুটকেসের ভেতরে নুডলসের প্যাকেটের মধ্যে থেকে উদ্ধার কার হয় বিপুল অঙ্কের সোনা এবং হীরা।

উদ্ধারকৃত হীরা ও স্বর্ণের মোট বাজারমূল্য ৬ কোটি ৪৬ লাখ ভারতীয় রুপি। দেশটির সংবাদমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে। 

মুম্বাইয়ের শুল্ক দপ্তরের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, সোমবার রাতে একটি যাত্রীর ব্যাগ থেকে ৪ কোটি ৪৪ লাখ রুপি মূল্যের ৬ দশমিক ৮ কেজি সোনা ও ২ কোটি ২০ লাখ রুপির হীরা উদ্ধার হয়েছে।

এই ঘটনার পর ওই যাত্রীসহ চারজনকে গ্রেপ্তার করেছে বিমানবন্দর কর্মকর্তারা। তাঁদের জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে। 

অন্যদিকে কলম্বো থেকে মুম্বাইগামী এক বিদেশি নাগরিকের অন্তর্বাসের মধ্য থেকে ৩২১ গ্রাম ওজনের সোনার বার উদ্ধার করে হয়েছে। পরে তাঁকে গ্রেপ্তার দেখানো হয়েছে। 

এ ছাড়াও ১৫-১৮ এপ্রিল পর্যন্ত দুবাই, আবু ধাবি, বাহরাইন, দোহা, রিয়াদ, মাসকাট, ব্যাংকক এবং সিঙ্গাপুর থেকে আসা ১০ ভারতীয় নাগরিকের কাছ থেকে ৬ কেজি ১৯৯ গ্রাম সোনা জব্দ করা হয়েছে।

যার বাজারমূল্য প্রায় ৪ কোটি ৪০ লাখ রুপি। এই ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। 

ফলে প্রশ্ন উঠছে, এই বিপুল পরিমাণ সোনা এবং হীরা কোথায় পাচার করছিল অভিযুক্তরা? ইতিমধ্যেই এই পাচারকাণ্ড নিয়ে শুরু হয়েছে তদন্ত।

মেসেঞ্জার/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700