ঢাকা,  সোমবার
০৬ মে ২০২৪

The Daily Messenger

এসি মিলানকে হারিয়ে সিরি-এ শিরোপা নিশ্চিত করেছে ইন্টার

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ১৭:১৩, ২৩ এপ্রিল ২০২৪

এসি মিলানকে হারিয়ে সিরি-এ শিরোপা নিশ্চিত করেছে ইন্টার

ছবি : সংগৃহীত

মিলান ডার্বিতে এসি মিলানকে ২-১ গোলে পরাজিত করে ইতালিয়ান সিরি-এ শিরোপা জয় করেছে ইন্টার মিলান। এনিয়ে টানা ষষ্ঠ ডার্বিতে জয়ী হলো ইন্টার।

ফ্রান্সেসকো আকারবি ও মার্কোস থুরামের গোলে ইন্টারের জয় নিশ্চিত হয়। এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা মিলানের চেয়ে  ১৭ পয়েণ্ট এগিয়ে থেকে ইন্টার পাঁচ ম্যাচ হাতে রেখে ২০তম লিগ শিরোপা জয় করার কৃতিত্ব দেখালো।

২০২১ সালে ইন্টার সিরি-এ শিরোপা জয় করেছিল। এরপরের দুটি শিরোপা যায় এসি মিলান ও নাপোলির ঘরে। কোচ  হিসেবে সিমোনে ইনজাগির এটাই প্রথম লিগ শিরোপা। যে কারনে সান সিরোর ৭৫ হাজার এ্যাওয়ে সমর্থকদের সামনে ইনজাগির উচ্ছাসটা ছিল একটু বেশী।

শেষ বাঁশি বাজার সাথে সাথে ইন্টার সমর্থকরা উচ্ছাসে ফেটে পড়ে, এসময় গ্যালারি আতশবাঁশির আওয়াজ ও রঙে মুখরিত হয়ে উঠে।

ম্যাচ শেষের ১০ মিনিট আগে ফিকায়ো টোমোরির গোলে মিলান শেষ মুহূর্তে লড়াইয়ের ইঙ্গিত দিয়েছিল। কিন্তু উত্তেজনাকর ম্যাচটিতে শেষ হাসি হাসে ইন্টার। দুই দল মিলে কাল তিনটি লাল কার্ড দেখেছে।

আবেগ আপ্লুত ইন্টার অধিনায়ক লটারো মার্টিনেজ বলেছেন, ‘আমি একটু বেশী আবেগী হয়ে পড়েছি। কারন এই দিনটির জন্য আমরা কঠোর পরিশ্রম করেছি। এই জয়টা আমাদের প্রাপ্য ছিল। পুরো যাত্রাটা অভূতপূর্ব ছিল। আমাদের এই ধারা বজায় রাখতে হবে।

কারন আমরা বেশ কিছু শিরোপা জয় করেছি। আরো শিরোপা জয়ের ক্ষুধা আমাদের মধ্যে আছে।’ দ্বিতীয় দল হিসেবে ইন্টার ২০টি ইতালিয়ান শিরোপা জয় করেছে। এই তালিকায় ৩৬টি শিরোপা জিতে শীর্ষে আছে জুভেন্টাস।

ইনজাগির দল অনেকটা দাপটের সাথেই এই শিরোপা ঘরে তুলেছে। প্রতিপক্ষ দলগুলোকে বেশ খানিকটা পিছনে ফেলে প্রথম দল হিসেবে মিলান ডার্বিতে শিরোপা নিশ্চিতের রেকর্ড গড়েছে। আর এই পরাজয়ে ইনজাগির প্রতিপক্ষ সিমোনে পিওলি বিদায়ের দ্বারপ্রান্তে পৌঁছে গেছে।

২০২২ সিরি-এ শিরোপা জয়ী পিওলি বলেছেন, ‘গণমাধ্যমের সূত্র অনযায়ী ১৪ মাস আগে ইনজাগি দলে জায়গা ধরে রাখা নিয়ে প্রচন্ড চাপের মধ্যে ছিল। আর এখন সে কি অর্জন করেছে। আমি এখানে থেকে খুশী। আমি দলকে নিয়ে ভাল কাজ করেছি, আমার মনে হয়েছে অল্প কিছু জায়গায় দলের উন্নতির প্রয়োজন আছে।’

আগেই শিরোপা দৌড় থেকে ছিটকে গিয়েছিল আগের চ্যাম্পিয়ন নাপোলি। জুভেন্টাস অবশ্য লড়াইয়ে আভাস দিয়েছিল। কিন্তু ফেব্রুয়ারিতে তারা হঠাৎ করে ছিটকে যায়। ইন্টার সব মিলিয়ে টানা ১৩টি জয় তুলে নিয়ে অন্য দলগুলোর সাথে পয়েন্টের ব্যবধান বাড়িয়ে নেয়।

মেসেঞ্জার/তারেক

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700