ঢাকা,  শুক্রবার
১৭ মে ২০২৪

The Daily Messenger

লা লিগায় ভ্যালেন্সিয়াকে ৪-২ গোলে হারিয়ে বার্সার জয়

মেসেঞ্জার স্পোর্টস

প্রকাশিত: ০৮:৪৩, ৩০ এপ্রিল ২০২৪

লা লিগায় ভ্যালেন্সিয়াকে ৪-২ গোলে হারিয়ে বার্সার জয়

ছবি: সংগৃহীত

অলিম্পিক স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই এগিয়ে যায় বার্সেলোনা। তবে দুই গোল হজম করে পিছিয়ে থেকে প্রথমার্ধ বিরতিতে যায় তারা। কিন্তু দ্বিতীয় হাফে তিন গোল দিয়ে শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে কাতালান ক্লাবটি।

সোমবার (২৯ এপ্রিল) লা লিগায় ভ্যালেন্সিয়াকে ৪-২ গোলে হারিয়েছে বার্সেলোনা। হ্যাটট্রিক করেছেন বার্সেলোনার পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডোভস্কি।

ম্যাচের ২২ মিনিটে ডি-বক্সের বাইরে থেকে দারুণ এক ক্রস করেন রাফিনহা। সেই ক্রস হেডে গোল করে বার্সাকে লিড এনে দেন ফের্মিন লোপেজ। এরপর ঘুরে দাঁড়ায় সফরকারীরা। ২৭ মিনিটে বার্সা গোলরক্ষক টের স্টেগেনর ভুলে বল পেয়ে ভ্যালেন্সিয়াকে সমতায় ফেরান হুগো দুরো। ম্যাচের ৩৮ মিনিটে পেনাল্টি পায় ভ্যালেন্সিয়া। তা থেকে গোল করে সফরকারীদের লিড এনে দেন পেপেলু।

তবে প্রথমার্ধ শেষ হওয়ার আগেই গোলরক্ষককে হারায় ভ্যালেন্সিয়া। ভ্যালেন্সিয়ার গোলরক্ষক জিওর্জি মামারদাশভিলি সতীর্থর ব্যাকপাস নিয়ন্ত্রণে নিতে গিয়ে তার প্রথম ছোঁয়াটা একটু জোরে হয়ে যায়। তাতে বল বেরিয়ে যায় বক্সের বাইরে, কাছেই থাকা ইয়ামাল দৌড়ে এসে শট নিলে বল গোলরক্ষকের হাতে লাগে। ভিএআরের সাহায্য নিয়ে গোলরক্ষক মামারদাশভিলি লাল কার্ড দেখান রেফারি।

দ্বিতীয় হাফে পুরো খেলার নিয়ন্ত্রণ নিয়ে নেয় বার্সেলোনা। শুরু থেকেই আক্রমণের পসরা সাজায় তারা। ৪৯তম মিনিটে গুন্ডোগানের কর্নার থেকে হেডে গোল করেন লেভানডোভস্কি। ম্যাচটি ২-২ সমতা থাকে ৮২ মিনিট পর্যন্ত। 

৮২ মিনিটে পাওয়া কর্নার থেকে গোল করার চেষ্টা করেন আরাউজো। তার মাথায় ঠিকভাবে বল লাগেনি। আর সেই বল পেয়ে যান লেভা। যা হেডে বল জালে পাঠান তিনি। আর ম্যাচের বাড়ানো সময়ে দারুণ ফ্রি কিক থেকে গোল করে নিজের হ্যাটট্রিক ও বার্সার সহজ জয় নিশ্চিত করে এই পোলিশ স্ট্রাইকার।

৩৩ ম্যাচে ৭৩ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে বার্সেলোনা। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে টেবিলের আটে ভ্যালেন্সিয়া। আর ৮৪ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রিয়াল মাদ্রিদ। 

মেসেঞ্জার/ফারদিন

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770