ঢাকা,  মঙ্গলবার
০৭ মে ২০২৪

The Daily Messenger

কিশোরগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক নাজমুল দল থেকে বহিস্কার

কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২১:০৫, ২৬ এপ্রিল ২০২৪

কিশোরগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক নাজমুল দল থেকে বহিস্কার

ছবি : মেসেঞ্জার

দলীয় সিদ্ধান্ত অমান্য করে উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করায় কিশোরগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. নাজমুল আলমকে দল থেকে বহিস্কার করেছে কেন্দ্রীয় বিএনপি।

শুক্রবার (২৬ এপ্রিল) কেন্দ্রীয় বিএনপি' যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বহিষ্কার আদেশ দেওয়া হয়।

মো: নাজমুল আলম কিশোরগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক পদ ছাড়াও একইসাথে সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ন আহবায়ক পদে দায়িত্ব পালন করে আসছিলেন।

তিনি আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এর আগে, গত বুধবার (২৪ এপ্রিল) দলের কেন্দ্রীয় সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক চিঠিতে তাকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছিলো নাজমুল আলমকে।

কারণ দর্শানোর নোটিশে বলা হয়েছিলো, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার আপনার এহেন মনোবৃত্তি সম্পূর্ণরূপে দলীয় শৃঙ্খলা পরিপন্থী এবং দলের প্রতি চরম বিশ্বাসঘাতকতা।

সুতরাং দলের সিদ্ধান্ত উপেক্ষা করে জালিয়াতির নির্বাচনে অংশগ্রহণের জন্য আপনার বিরুদ্ধে কেন দলের গঠনতন্ত্র মোতাবেক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা হোয়াটসঅ্যাপ বা অন্যকোন মাধ্যমে পত্রপ্রাপ্তির কিংবা ফোনে অবহিত হওয়ার ৪৮ (আটচল্লিশ) ঘন্টার মধ্যে যথাযথ কারণ দর্শিয়ে একটি লিখিত জবাব দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মহোদয় বরাবরে নয়াপল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হয়েছে।

উল্লেখ্য: কিশোরগঞ্জ সদর উপজেলাসহ জেলার পাকুন্দিয়া হোসেনপুর উপজেলায় প্রথম ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাই ছিলো ১৭ এপ্রিল।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ছিলো ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ হয় ২৩ এপ্রিল ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে মে।

মেসেঞ্জার/সাজু/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700