ঢাকা,  বৃহস্পতিবার
১৬ মে ২০২৪

The Daily Messenger

সঞ্জয় রক্ষিতের গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছে পূজা উদযাপন পরিষদ

মেসেঞ্জার ডেস্ক

প্রকাশিত: ২১:৪৫, ২৯ এপ্রিল ২০২৪

সঞ্জয় রক্ষিতের গ্রেপ্তারের প্রতিবাদ জানিয়েছে পূজা উদযাপন পরিষদ

ছবি : সংগৃহীত

শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার মহিষার ইউনিয়নের সঞ্জয় রক্ষিত বাঙালির শাশ্বত ঐতিহ্য ও সংস্কৃতির অংশ লালনের বিশ্ববিখ্যাত গানের দু'টি লাইন ফেসবুকে উল্লেখ করায় তাঁকে গ্রেপ্তার ও ৫৪ ধারায় মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ। 

সোমবার (২৯শে এপ্রিল) বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের দপ্তর সম্পাদক শচীন্দ্র নাথ বাড়ৈ স্বাক্ষরিত এক বিবৃতিতে এই নিন্দা জানানো হয়।

বিবৃতিতে পরিষদ বলেছে, যদিও আজ বিকেলে তার জামিন মঞ্জুর করা হয়েছে, তবুও লালন সাঁইয়ের গান উল্লেখের কারণে সঞ্জয়ের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ গভীর শংকার জন্ম দিয়েছে ও অশনি সংকেত হিসেবে প্রতিভাত হচ্ছে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি- বাসুদেব ধর ও সাধারণ সম্পাদক সন্তোষ শর্মা বিবৃতিতে বলেছেন, ‘সব লোকে কয় লালন কি জাত সংসারে’ এই গান বাঙালির আবহমান ঐতিহ্য ও সংস্কৃতিচর্চার অংশ। সঞ্জয় রক্ষিতের বিরুদ্ধে পদক্ষেপ শুধু আমাদের ষাটের দশকের কথা স্মরণ করিয়ে দেয় না, আমাদের সংস্কৃতিচর্চার পথকেও রুদ্ধ করার আশংকা সৃষ্টি করেছে। 

বিবৃতিতে আরও বলা হয়, জামিনের সময় তার কাছ থেকে ৫০ টাকার অঙ্গীকার নামায় সই নেওয়া হয়েছে। এটা আরও শঙ্কার জন্ম দিয়েছে। পরিষদ এ অবাঞ্চিত ঘটনায় দায়ী ব্যাক্তিদের চিহ্নিত করে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণের জন্য সরকারের নিকট দাবী জানিয়েছে।

মেসেঞ্জার/সজিব

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770