ঢাকা,  সোমবার
০৬ মে ২০২৪

The Daily Messenger

মুন্সিগঞ্জে যানবাহনের দীর্ঘ সারি, ভোগান্তিতে যাত্রীরা

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৬:১৩, ৫ এপ্রিল ২০২৪

মুন্সিগঞ্জে যানবাহনের দীর্ঘ সারি, ভোগান্তিতে যাত্রীরা

ছবি : মেসেঞ্জার

ঈদ যাত্রার শুরুতে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের মুন্সিগঞ্জের গজারিয়ায় প্রায় কিলোমিটার এলাকা জুড়ে তৈরি হয়েছে যানবাহনের দীর্ঘসারি, এতে তীব্র যানজটে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

শুক্রবার (৫ এপ্রিল) ভোর ৪ টা থেকে মহাসড়কের চট্রগ্রামমুখী (লেনে) সড়কে যানবাহনের চাপ বাড়তে থাকে পরে বেলা বাড়ার সাথে সাথে তৈরি হয় দীর্ঘ যানজট।

অন্যদিকে যানবাহনের বাড়তি চাপের কারণে গজারিয়ায় মেঘনা সেতু থেকে কুমিল্লার দাউদকান্দি মেঘনা-ঘোমতী সেতু পর্যন্ত ধীর গতীতে চলছে যানবাহন এতে সড়কে যানজটে ঘন্টার পর ঘন্টা অপেক্ষায় থেকে ভোগান্তি হচ্ছে যাত্রীদের তবে ঈদযাত্রায় বাড়ি ফেরা মানুষের ভোগান্তি এড়াতে মহাসড়কে বিভিন্ন পয়েন্টে কাজ করছে আইনশৃঙ্খলা বাহিনী সদস্যরা।

গজারিয়া হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ হুমায়ুন কবির জানান, পুরোপুরি ভাবে ঈদের ছুটি শুরু হওয়ার আগেই দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছেন ঢাকা চট্টগ্রাম মহাসড়কে তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে হাইওয়ে পুলিশের সদস্যরা। এছাড়া মহাসড়কে অপ্রীতিকর ঘটনা এড়াতে সিসিটিভির মাধ্যমে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

তিনি আরও জানান,গজারিয়ার মেঘনা সেতু থেকে গোমতী সেতু পর্যন্ত মহাসড়কের কিছু অংশ সরু হবার কারণে সেখানে যানবাহনের জটলা দেখা দেওয়ায় পুরো মহাসড়কজুড়ে যানবাহনের ধীরগতির সৃষ্টি হয়েছে তবে বেলা বাড়ার সাথে সাথে বিকেলের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক পর্যায়ে চলে আসবে বলে ধারণা করা হচ্ছে।

যেহেতু এখনো বিভিন্ন শিল্পের প্রতিষ্ঠান গার্মেন্টসের ছুটি হয়নি ফলে অতিরিক্ত চাপ তৈরি হওয়ার সম্ভাবনা নেই তবে শুক্রবার রাত থেকে যানবাহনের চাপ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। যত দ্রুত সম্ভব মহাসড়কে যান চলাচল স্বাভাবিক করা হবে।

মেসেঞ্জার/শুভ/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700