ঢাকা,  রোববার
১৯ মে ২০২৪

The Daily Messenger

মাটিতে চাপা পড়া জীবিত শ্রমিককে উদ্ধার করলো ফায়ার সার্ভিস

সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ২০:৩৫, ৬ মে ২০২৪

মাটিতে চাপা পড়া জীবিত শ্রমিককে উদ্ধার করলো ফায়ার সার্ভিস

ছবি : ডেইলি মেসেঞ্জার

শিল্পপার্কে গ্যাস সংযোগে সময় সিরাজগঞ্জে মাটি ধসে সোহাগ হোসেন  (৩০) নামে এক শ্রমিকের শরীরের প্রায় অর্ধেক মাটির ভিতরে চাপা পড়েন। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা এসে প্রায় দুই ঘন্টা চেষ্টায় তাকে জীবিত উদ্ধার করেন। তাকে অক্সিজেন সরবরাহ করে বাঁচিয়ে রাখা হয়। 

সোমবার (৬ মে) বিকালে সদর উপজেলার সয়দাবাদ ইউনিয়নের মুলিবাড়ি দুখিয়াবাড়ি এলাকায় এঘটনা ঘটে। 

মাটি চাপা পড়া শ্রমিক সোহাগ হোসেন ভোলা জেলার চরফ্যাশনের শশীভূষণ এলাকার সালামের ছেলে। 

মাটি চাপা পড়া সোহাগের এলাকার আরেক শ্রমিক কামরুল হাসান বলেন, আমরা এক সঙ্গে পাইপের ভেতর দিয়ে ঢুকে মাটি কেটে কেটে পাইপ স্থাপনের কাজ করছিলাম। এ সময় আমরা পাইপের মধ্যে তিন-চারজন ছিলাম। তখন সোহাগের মাথা থেকে প্রায় পেট পর্যন্ত পাইপের ভিতরে ছিল। এ সময় হঠাৎ উপর থেকে মাটি ধ্বসে পড়ে। তখন তার পেট থেকে পা পর্যন্ত মাটিতে চাপা পড়ে। পরে তাকে উদ্ধারের জন্য আমরা তাৎক্ষণিকভাবে অক্সিজেন সেট করে দেই এবং ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়। পরে ফায়ার সার্ভিস এসে উদ্ধার অভিযান শুরু করে। তবে সে পাইপের ভিতরে সুস্থ ছিল। উদ্ধার অভিযান চলাকালেও আমি নিজে পাইপের ভিতর দিয়ে কয়েকবার গিয়ে তার সঙ্গে কথা বলে এসেছি। 

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. আতাউর রহমান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে পাইপে আটকা পড়া শ্রমিকের সঙ্গে যোগাযোগ করি ও অক্সিজেন সরবরাহ করি। এরপর এক্সক্লেভেটর দিয়ে মাটি কেটে প্রায় দুই ঘন্টার চেষ্টায় তাকে জীবিত ও সুস্থ অবস্থায় উদ্ধার করা হয়েছে। 

তিনি আরও বলেন, তার শরীরের ৩০ ভাগ পাইপের ভিতরে আটকা ছিল ও বাকি ৭০ ভাগ মাটিচাপা পড়েছিল। তাকে উদ্ধার করে দ্রুত হাসপাতালে পাঠানো হয়েছে। 

সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. রোকন উদ্দিন বলেন, ওই শ্রমিককে হাসপাতালে আনা হলে তাকে ভর্তি করে নেওয়া হয়েছে। প্রাথমিক ভাবে তার বড় কোনও সমস্যা পাওয়া যায়নি। তিনি ভালো ও শংকামুক্ত আছেন।

মেসেঞ্জার/সজিব

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768