ঢাকা,  শনিবার
০৪ মে ২০২৪

The Daily Messenger

নাফনদে মিয়ানমার নৌবাহিনীর গুলিতে দুই বাংলাদেশি জেলে গুলিবিদ্ধ

জাকারিয়া আলফাজ, টেকনাফ

প্রকাশিত: ১৩:১৩, ২১ এপ্রিল ২০২৪

আপডেট: ১৫:০০, ২১ এপ্রিল ২০২৪

নাফনদে মিয়ানমার নৌবাহিনীর গুলিতে দুই বাংলাদেশি জেলে গুলিবিদ্ধ

ছবি: মেসেঞ্জার

কক্সবাজারের নাফনদে মিয়ানমারের নৌবাহিনীর গুলিতে বাংলাদেশী দুই জেলে গুলিবিদ্ধ হয়েছেন। এরা হলেন টেকনাফের শাহপরীর দ্বীপ দক্ষিণ পাড়া এলাকার মোহাম্মদ ছিদ্দিকের ছেলে মোহাম্মদ ফারুক (২৫) ও উত্তর পাড়া এলাকার আলী আহমদের ছেলে মোহাম্মদ ইসমাইল (২০)।

গুলিবিদ্ধ জেলেরা সাগরে শাহপরীর দ্বীপ মাঝের পাড়া এলাকার ছিদ্দিকেী ট্রলার নিয়ে মাছ ধরা শেষে নাফনদ দিয়ে কুলে ফিরছিলেন। রোববার (২১ এপ্রিল) সকাল সাড়ে দশটার দিকে নাফনদের নাইক্ষ্যংদিয়া এলাকায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ দুইজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে এদের মধ্যে ফারুকের অবস্থা আশঙ্কাজনক বলে জানা যায়।

ট্রলারের মাঝি মোহাম্মদ ইউসুফ জানান, সেন্ট মার্টিন সংলগ্ন সাগরে মাছ ধরা শেষে শাহপরীর দ্বীপ ঘাটে ফিরছিলাম। এসময় নাইক্ষ্যংদিয়া সংলগ্ন অংশে মিয়ানমার নৌবাহিনীর একটি জাহাজ আমাদের অতিক্রম করছিল। ওই জাহাজ থেকে হঠাৎ আমাদের ট্রলার লক্ষ্য করে গুলি চালানো হয়। এতে আমার দুইজন জেলে গুলিবিদ্ধ হয়েছেন।

মাঝি ইউসুফ আরও বলেন, আমরা নাফনদের বাংলাদেশের জলসীমায় ছিলাম এবং হাত উঁচু করে, বাংলাদেশী পতাকা দেখিয়ে তাদের গুলি না করতে ইশারা করছিলাম। এরপরও তারা মানেনি। 

টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার প্রণয় রুদ্র বলেন, সকাল সাড়ে  এগারোটার দিকে দুই জেলেকে গুলিবিদ্ধ অবস্থায় হাসপাতালে আনা হয়। তদের মধ্যে ফারুক নামের একজনের অবস্থা আশঙ্কাজনক। তার ডান পায়ে, বাম পায়ের উরুতে এবং বাম হাতে গুলি লাগে। তাকে আমরা জরুরী চিকিৎসা দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে রেফার করেছি। মোহাম্মদ ইসমাইল নামের অপরজন হালকা আঘাত পেয়েছেন। তাকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

মেসেঞ্জার/ফারদিন

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700