ঢাকা,  সোমবার
০৬ মে ২০২৪

The Daily Messenger

আবারও মিয়ানমার থেকে টেকনাফে এসে পড়লো গুলি

শহিদুল ইসলাম উখিয়া (কক্সবাজার)

প্রকাশিত: ১১:৩৯, ২৪ এপ্রিল ২০২৪

আবারও মিয়ানমার থেকে টেকনাফে এসে পড়লো গুলি

ছবি : মেসেঞ্জার

মিয়ানমারের রাখাইনে আরাকান আর্মি ( এএ) ও আরো একটি বিদ্রোহী সশস্ত্র গ্রুপ দেশটির সেনাবাহিনীর সঙ্গে যুদ্ধ চালিয়ে যাচ্ছে। এ সংঘাত থেকে কক্সবাজারের টেকনাফে আবারও একটি গুলি এসে পড়েছে। মঙ্গলবার (২৩ এপ্রিল) রাত আনুমানিক সাড়ে ১০ টার দিকে টেকনাফের জাদিমুড়া সিআইসি অফিসের জানালায় এসে গুলিটি পড়েছে বলে জানা গেছে।

জানা গেছে, মঙ্গলবার রাত থেকে ভোর পর্যন্ত মিয়ানমারের রাখাইনে চলমান সংঘাত থেকে থেমে থেমে মর্টারশেল বিস্ফোরণ ও গোলাগুলির বিকট শব্দ আবারও টেকনাফের সীমান্তে ভেসে আসছে। এ ঘটনার জেরে গত রাতে হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া ২৭ নম্বর ক্যাম্পের সিআইসি অফিসের জানালায় এসে একটি গুলি লেগে ছিদ্র হয়ে যায়।

হোয়াইক্যংয়ের বাসিন্দা রফিকুল ইসলাম বলেন, রাতে চিংড়ি ঘেরে গেলে মিয়ানমারের ওপারে চলা গোলাগুলির শব্দের ভয়ে চিংড়ি ঘের থেকে চলে আসতে হয়েছে। গোলাগুলির বিকট শব্দে ঘেরে থাকতে পারি নাই। রাতভর থেমে থেমে গোলাগুলি হয়েছে।

হ্নীলা জাদিমুড়া ক্যাম্প-২৭ মাঝি নুর আহমদ বলেন, মিয়ানমার সীমান্তের ওপারে গোলাগুলি থেকে এপারের ক্যাম্প -২৭ সিআইসি অফিসের জানালায় একটি গুলি এসে পড়ে ছিদ্র হয়ে যায়।

এ ঘটনার খবর পেলে আমরা সেখানে গিয়ে বিষয়টি দেখে ক্যাম্পের দায়িত্বরত সিআইসিকে অবগত করি।

উল্লেখ্য,এর আগে গত তিন মাস আগে মিয়ানমার রাখাইনের সংঘাত থেকে ঘুমধুম -উখিয়া ও টেকনাফ সীমান্তে এসে পড়েছিল মর্টারশেল ও গুলি।

মেসেঞ্জার/শহিদুল/দিশা

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700