ঢাকা,  রোববার
০৫ মে ২০২৪

The Daily Messenger

কুড়িগ্রামে বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও দোয়া

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: ২১:৩৬, ২৫ এপ্রিল ২০২৪

কুড়িগ্রামে বৃষ্টির জন্য বিশেষ নামাজ ও দোয়া

ছবি : মেসেঞ্জার

কুড়িগ্রামের দীর্ঘদিন ধরে বৃষ্টি না হওয়ায় এখানকার মাটি খা-খা অবস্থা বিরাজ করায় সৃষ্টিকর্তার কাছে বৃষ্টির জন্য আবেদন স্বরুপ বিশেষ নামাজ দোয়া করেছে স্থানীয় মুছল্লীরা। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে একযোগে নামাজ অনুষ্ঠিত শিমুলবাড়ী, কাশিপুর ভাঙ্গামোড় ইউনিয়নে।

এর মধ্যে সকাল সাড়ে ৯টাঢ শিমুলবাড়ী ইউনিয়নের মিয়াপাড়া নাজিম উদ্দীন উচ্চ বিদ্যালয় মাঠে বৃষ্টির জন্য ইস্তেখার নামাজ আদায় করা হয়।

নামাজ শেষে দোয়া পরিচালনা করেন ফুলবাড়ী কাছারী মাঠ জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল মালেক। এতে শতশত দর্মপ্রাণ মুসল্লী অংশগ্রহণ করে।

একইভাবে উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের রাবাইতারী ঈদগাহ মাঠ কাশিপুর ইউনিয়নের গংগাহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ইস্তেখার নামাজ আদায় মোনাজাত করা করেন বৃষ্টি কাঙ্খিত শতশত মুসল্লী।

উল্লেখ্য যে, বছর কুড়িগ্রামে শীতকালে তীব্র ঠান্ডা গ্রীষ্ম মৌসূমে তীব্র গরম বিরাজ করে। বৃষ্টি না হওয়ার কারনে এই গরমের পরিধি বৃদ্ধি পেতে থাকে। চলতি বোরো মৌসূমে মানুষজন বোরো চাষি জমিতে শ্যালোমেশিন বৈদ্যুতিক সেচ পাম্প দিয়ে ফসল রক্ষার চেষ্টা করলেও তা পাচ্ছেনা। মাটি খা-খা হওয়ায় নিমিষেই সেচের পানি শুকিয়ে যাচ্ছে।

এছাড়াও বৃষ্টি না হওয়ার কারনে এখানকার নদী-নালার পানি শুকিয়ে মাছ ছাষের বিঘ্ন ঘটছে। মাছ বৈচিত্রসহ বৃষ্টির পানির উপর নির্ভরশীল পানিতে থাকা জীব বৈচিত্র ধ্বংসের মুখে পড়ছে। অবস্থায় এখানে বৃষ্টির পানি অতিব জরুরী হওয়ায় এলাকার ধর্মপ্রাণ মুছল্লীরা সৃষ্টিকর্তার কাছে বৃষ্টির প্রার্থনায় বিশেষ নামাজ দোয়ার কর্মসূচী পালন করেন।

মেসেঞ্জার/ইউনুছ/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700