ঢাকা,  শুক্রবার
১৭ মে ২০২৪

The Daily Messenger

চকরিয়া থানা পুলিশের অভিযানে সাড়ে ১২ লাখ পিছ ইয়াবা উদ্ধার

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০৮, ২৯ এপ্রিল ২০২৪

চকরিয়া থানা পুলিশের অভিযানে সাড়ে ১২ লাখ পিছ ইয়াবা উদ্ধার

ছবি : মেসেঞ্জার

কক্সবাজারের চকরিয়া উপজেলায় জেলের ছদ্মবেশে অভিযান চালিয়ে ১২ লাখ ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে পুলিশ। এসময় মাদককারবারিরা নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়।

রোববার (২৮ এপ্রিল) রাত ১০টা থেকে সোমবার (২৯ এপ্রিল) সকাল ১০টা পর্যন্ত উপজেলার খুটাখালীস্থ নদীতে অভিযান চালানো হয়।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, ‘বিপুল ইয়াবা পাচার হচ্ছে এমন খবর পেয়ে পুলিশের একাধিক টিম নিয়ে জেলের ছদ্মবেশে অভিযান চালানো হয়। অভিযানে মাদক পাচারকারীদের ট্রলারটি ধাওয়া করলে পাচারকারীরা নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়। জানতে পেরেছি ইয়াবা পাচারকারী দলের নেতা ঈদগাঁও উপজেলার পোকখালী এলাকার বদিউল আলমের ছেলে শাহজাহানও নদীতে ঝাঁপ দিয়ে পালিয়ে যায়।

তিনি বলেন, ‘মাদক পাচারকারীদের রেখে যাওয়া ট্রলার জব্দ করা হয়। ট্রলারে তল্লাশি করে ইয়াবা ভর্তি মাঝারি সাইজের ৫টি ড্রাম উদ্ধার হয়। যেখান থেকে ১২ হাজার ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ৩৭ কোটি ৫০ লাখ টাকা’।

উদ্ধারকৃত ইয়াবার তথ্য নিয়ে বিকাল টা ৩০ মিনিটের সময় কক্সবাজারে জেলা পুলিশ সুপার (এসপি) মো. মাহফুজুল ইসলাম সংবাদ সম্মেলন করেন। তিনি চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলীকে ধন্যবাদ শুভেচ্ছা জানান।

তিনি বলেন, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী অনেক পরিশ্রম করে একটা বড় ধরনের ইয়াবার চালান উদ্ধার করে, এটি কক্সবাজারের ইতিহাসের জন্য অবিস্মরণীয় ঘটনা।

চকরিয়া থানার পুলিশ জেলে সেজে যে ইয়াবার চালান উদ্ধার করেছে তাতে সারাবিশ্বে পুলিশের সুনাম বৃদ্ধি করেছে।

কক্সবাজারে সাংবাদিক সম্মেলনে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোহাম্মদ আলী বলেন, আমরা সব সময় মাদক ইয়াবার বিরুদ্ধে জিরো ট্রলারেন্স ঘোষণা করি। আমরা মাদক কারবারিদের বিরুদ্ধে সব সময় সজাগ।

তিনি আরো বলেন, আমি কক্সবাজার থেকে ফিরে মাদক কারবারিদের বিরুদ্ধে মামলা দায়ের করব।

মেসেঞ্জার/রিদুয়ান/আপেল

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770