ঢাকা,  শুক্রবার
১৭ মে ২০২৪

The Daily Messenger

স্ত্রীর জন্য ওষুধ কিনতে গিয়েছিলেন মোহাম্মদ আলী, ফিরলেন লাশ হয়ে

দিনাজপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৩১, ২৯ এপ্রিল ২০২৪

স্ত্রীর জন্য ওষুধ কিনতে গিয়েছিলেন মোহাম্মদ আলী, ফিরলেন লাশ হয়ে

ছবি : মেসেঞ্জার

মাগরিবের নামাজ পড়ে স্থানীয় চৌরঙ্গী মোড়ে স্ত্রীর মরিয়ম বেগমের জন্য ওষুধ আনতে যান মোহাম্মদ আলী। মোড়ের পূর্বে সাঙ্গুল হামিদ-হামিদা উচ্চ বিদ্যালয়ে ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণার কার্যক্রম চলছিল। হঠাৎ প্রার্থীর সমর্থকদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে গুলি ছুড়ে পুলিশ। এ সময় মোহাম্মদ আলীর গায়ে গুলি লাগলে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

রোববার (২৭ এপ্রিল) সন্ধ্যায় দিনাজপুরের বিরল উপজেলার ১নং আজিমপুর ইউনিয়নের সাঙ্গুল হামিদ-হামিদা উচ্চ বিদ্যালয়ের ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে। এই ঘটনায় গুলিবিদ্ধ আরও ২জন ও ৪ পুলিশ সদস্য হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিহত মোহাম্মদ আলী সাঙ্গুল ডাঙ্গাপাড়া এলাকার বাসিন্দা। তিনি পেশায় একজন কৃষক ছিলেন। তার মৃত্যুতে পরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। 

স্থানীয়রা জানান, রোববার সন্ধ্যায় প্রথম দফায় চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে গন্ডগল হয়। পরে সদস্য প্রার্থীর ফলাফল ঘোষণা করলে ১৯ ভোটে ব্যবধানে জয় পান জোবায়দুর রহমান। অল্প ভোটের ব্যবধানে পরাজয় মানতে না পারায় সাইফুল ইসলামের আহ্বানে ভোট পুনরায় গণণা হয়। তাতেও জয় পায় জোবায়দুর রহমান। ফলাফল ঘোষণা করতে দেরি হওয়ায় তাদের সমর্থকরা কেন্দ্রের আশেপাশে সমবেত হতে থাকে। এসময় নির্বাচনী ফলাফলের রেজাল্ট শীট নেয়ার জন্য ভিড় করেন উভয় প্রার্থীর সমর্থকরা। এক পর্যায়ে তাদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে গুলি ছুড়ে পুলিশ। এতে বেশ কয়েকজন আহত হন। মোহাম্মদ আলীকে পড়ে থাকতে দেখে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। 

এদিকে ঘটনার পর এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সিঙ্গুল হামিদ-হামিদা উচ্চ বিদ্যালয়সহ আশেপাশের এলাকায় সতর্ক অবস্থানে আছে পুলিশ। দুই-একটা ছাড়া বাজারে তেমন কোন দোকানপাট খুলতে দেখা যায়নি। 

সোমবার দুপুরে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ মর্গ থেকে মোহাম্মদ আলীর মরদেহ বাসায় পৌঁছে। এসময় চারপাশে কান্নায় শোকের আবহ তৈরি হয়। বিকেলে তার নামাজে জানাজা শেষে সিঙ্গুল কবরস্থানে দাফন কার্য সম্পন্ন করা হয়।

এর আগে দুপুরে নিহত মোহাম্মদ আলীর বাসায় গিয়ে পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান জেলা প্রশাসক শাকিল আহমেদ ও পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ। এসময় অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সিফাত-ই রাব্বান, সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শেখ জিন্নাহ আল মামুন, বিরল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মাওলা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক শাকিল আহমেদ বলেন, নিহতের পরিবারের প্রতি সমবেদনা জানাতে এখানে এসেছি। তার পরিবারের সদস্যদের কাছে ২৫ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আহত ব্যক্তিকে ১৫ হাজার টাকা আর্থিক সহায়তা করা হয়েছে। 

পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ বলেন, নির্বাচনী ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে যে ঘটনা ঘটেছে তা কখনোই কাম্য নয়। এর সাথে যারাই জড়িত থাকবে তাদেরকে দ্রæতই আইনের আওতায় আনা হবে। একই সাথে অযথা কেউ যেন হয়রানির শিকার না হয় সে বিষয়েও সতর্কতা অবলম্বন করা হবে। 

রোববার দিনাজপুরের বিরল উপজেলায় আজিমপুরসহ তিনটি ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। আজিমপুর ইউনিয়নে সুষ্ঠুভাবে ভোট গ্রহণ শেষ হলেও ফলাফল ঘোষণার শেষ দিকে গন্ডগোল বাঁধে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ গুলি ছুড়লে নিহত হন মোহাম্মদ আলী।

মেসেঞ্জার/কুরবান/শাহেদ

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770