ঢাকা,  বৃহস্পতিবার
১৬ মে ২০২৪

The Daily Messenger

রাজশাহীতে ছেলে শিশুদের উপর যৌন সহিংসতা প্রতিরোধে সভা

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫৪, ২৯ এপ্রিল ২০২৪

রাজশাহীতে ছেলে শিশুদের উপর যৌন সহিংসতা প্রতিরোধে সভা

ছবি : মেসেঞ্জার

রাজশাহীতে ছেলে শিশুদের উপর যৌন সহিংসতা প্রতিরোধে পরামর্শ সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৯ এপ্রিল) নগরীর একটি হোটেলের হলরুমে উন্নয়ন সংগঠন এসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট (এসিডি)ব্লু আমব্রেলা দিবসউপলক্ষ্যে এই পরামর্শ সভা আয়োজন করে।

সভায় ছেলে শিশুদের যৌন নির্যাতন, লাঞ্ছনা এবং শোষণ থেকে কীভাবে সুরক্ষা নিশ্চিত করা যায়, একটি ইতিবাচক মনোভাব নিয়ে সমাজ বিনির্মাণ করা যায়, সে বিষয়ে মতামত নেয়া হয়।

ব্লু আমব্রেলা বা নীল ছাতা দিবসে ছেলে শিশুদের প্রতি মনোযোগ সুরক্ষায় বিশ্বব্যাপী সামাজিক আন্দোলনে যোগ দেয়ার আহ্বান জানিয়েছেন ফ্যামিলি ফর এভরি চাইল্ড। এরই প্রেক্ষিতে বিবেচনায় ২০২৪ প্রচারাভিযানের মুল বার্তা ছড়িয়ে দেয়ার অনুরোধ করেন।

ছেলে শিশুরাও মেয়েদের মত যৌন নির্যাতনের শিকার হতে পারে, বিষয়টি সকলের সামনে তুলে ধরা হয় একই সাথে দলীয় আলোচনায় কেন সহিংসতা ঘটছে এবং থেকে উত্তরণের উপায় কী তা উপস্থাপন করা হয়। অনলাইনে শিশুদের সুরক্ষার প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং নির্যাতন রোধের জন্য অ্যাডভোকেসি পরিচালনার উপর জোর দেয়া হয়।

প্রকল্প সমন্বয়কারী সুব্রত কুমার পালের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর . ছাদেকুল আরেফিন মাতিন। বিশেষ অতিথি ছিলেন গণযোগাযোগ অধিদপ্তরের রাজশাহী বিভাগের পরিচালক মো: ফরহাদ হোসেন, দৈনিক সোনারদেশ সম্পাদক আকবারুর হাসান মিল্লাত, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক এটিএম গোলাম মাহবুব, জেলা আনসার কমান্ড্যান্ট রাকিবুল হাসান, জেলা শিক্ষা অফিসার মো: নাসির উদ্দিন।

এছাড়া রাজশাহী সিটি কর্পোরেশনের কাউন্সিলর নুরুজ্জামান টুকু, রাজশাহী জেলা শিক্ষক সমিতি সদস্যবৃন্দ মাদ্রাসার শিক্ষক, সাংবাদিক, নাগরিক সমাজের প্রতিনিধি, আইনশৃঙ্খলা বাহিনীর প্রতিনিধি, শিশু প্রতিনিধি উপস্থিত ছিলেন।

মেসেঞ্জার/আনিসুজ্জামান/আপেল

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770