ঢাকা,  বৃহস্পতিবার
১৬ মে ২০২৪

The Daily Messenger

ঠাকুরগাঁওয়ে রাস্তা সংস্কারে গিয়ে ‘হিট স্ট্রোকে’ নারী শ্রমিকের মৃত্যু

ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ২২:২২, ২৯ এপ্রিল ২০২৪

ঠাকুরগাঁওয়ে রাস্তা সংস্কারে গিয়ে ‘হিট স্ট্রোকে’ নারী শ্রমিকের মৃত্যু

ছবি : মেসেঞ্জার

ঠাকুরগাঁওয়ের হরিপুরে মাটির রাস্তা সংস্কার করার সময় হিট স্ট্রোকে লতিফা বেগম (৪০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। সোমবার (২৯ এপ্রিল) উপজেলার বকুয়া ইউনিয়নের সিংহাড়ি গ্রামে ঘটনা ঘটে। নিহত নারী শ্রমিক উপজেলার নারগুন গ্রামের মৃত মোকসেদুলের স্ত্রী।

স্থানীয় এলাকাবাসী জনপ্রতিনিধি সূত্রে জানা যায়, ৪০ দিনের অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচি প্রকল্পের কাজ পায় তার দেবর ইলিয়াস। আজ সকালে দেবরের রিবর্তে শ্রমিক হিসেবে অন্যান্য শ্রমিকের ঙ্গে কাজে যোগ দেন তিফা বেগম।

  সময় একটি মাটির রাস্তা পুনর্নির্মাণে মাটি কাটার কাজ করছিলেন তিনি। সময় হঠাৎ অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে অন্য শ্রমিকরা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার থে তিনি মারা যান।

বকুয়া ইউপি চেয়ারম্যান মো. আবু তাহের লেন, ওই নারী শ্রমিককাজ করার সময় তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়ে যান এবং জ্ঞান হারিয়ে ফেলেন। পরে তাকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার থে মৃত্যু হয়। কিছুদিন আগে এই নারীর স্বামী হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যায়।

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো.শামীমুজ্জামান লেন,ধারণা করছি অতিরিক্ত গরমে হিট স্ট্রোক জনিত কারণে ওই নারী শ্রমিকের মৃত্যু হতে পারে। হিট স্ট্রোক থেকে বাঁচতে হলে রোদের পিক টাইম গুলো এড়িয়ে চলতে হবে।

হরিপুর থানার ওসি আব্দুল লতিফ শেখ বলেন,নারী শ্রমিক তিফা বেগদের সুরতহাল রিপোর্টের পর হিটস্টোকে মৃত্যু হয়েছে বলে ধারণা করছি। নিহতের স্বজনদের কোন আপত্তি না থাকায় মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ঠাকুরগাঁও সিভিল সার্জন ডা: নুর নেওয়াজ আহমেদ লেনআজকে হরিপুর উপজেলায় একজন মহিলা হিট স্ট্রোকে মারা যায়। একজন তিনি একজন শ্রমিক। রোদের মধ্যে তিনি কাজ করতে ছিলেন এজন্য তিনি মারা যান।

মেসেঞ্জার/আরিফ/আপেল

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770