ঢাকা,  মঙ্গলবার
২১ মে ২০২৪

The Daily Messenger

বেনাপোলে আমদানি নিষিদ্ধ চিংড়ির চালান আটক

বেনাপোল প্রতিনিধি

প্রকাশিত: ০৯:৫৪, ৩০ এপ্রিল ২০২৪

বেনাপোলে আমদানি নিষিদ্ধ চিংড়ির চালান আটক

ছবি: মেসেঞ্জার

মিথ্যা ঘোষণায় ভারত থেকে আমদানি করা সামুদ্রিক মাছের ট্রাকে বিপুল পরিমাণ চিংড়ি মাছের চালান আটক করেছেন কাস্টমস কর্মকর্তারা। সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় বেনাপোল বন্দরের ৩১ নম্বর ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে মিথ্যা ঘোষণা দিয়ে সামুদ্রিক মাছের ট্রাকে ৪৭০ কেজি চিংড়ি আমদানি করে সরকারের ১৫ লাখ টাকার রাজস্ব ফাঁকি দেয়া হচ্ছিল।

চিংড়ির চালনটির আমদানিকারক প্রতিষ্ঠান খুলনার বুলবুল ট্রেডার্স। পণ্য চালানটি খালাসের দায়িত্বে ছিল বেনাপোলের সিএন্ডএফ এজেন্ট শহিদ ট্রেডিং কর্পোরেশন।

কাস্টমস সূত্রে জানায়, মাছের চালানটিতে ঘোষণা দেওয়া হয় ৮৭ কার্টুন মাছ। যার ঘোষিত নিট ওজন ৫ হাজার ১৭ কেজি। কিন্তু কাস্টমস কর্তৃপক্ষ ট্রাকটিতে মিথ্যা ঘোষণার ১১ প্যাকেজ মাছ বেশি পায়। আমদানি করা চিংড়ি মাছের চালানে ১৫ লক্ষ টাকার রাজস্ব ফাঁকি দেয়া হয়েছে।

বেনাপোল কাস্টমস কমিশনার মো. আব্দুল হাকিম জানান, গোপন সূত্রে খবর পেয়ে ভারত থেকে আমদানি করা একটি সামুদ্রিক মাছের চালানের ট্রাকে তল্লাশি করা হয়। তল্লাশি করে ঘোষণা অতিরিক্ত ১১ প্যাকেজে ৪৭০ কেজি বড় আকারের চিংড়ি মাছ আটক করা হয়েছে। আমদানিকারকের বিন লক করা হবে এবং সিএন্ডএফ এজেন্টের লাইসেন্স বাতিল করা হবে জানান তিনি।

বেনাপোল স্থলবন্দর পরিচালক রেজাউল করিম জানান, স্ক্যানিং মেশিনগুলো চালু থাকলে এই অবস্থা থাকতো না। তাদেরকে অনেকবার বলা হয়েছে এবং কাস্টমস কর্মকর্তাকে অনুরোধ জানানো হয়েছে।

মেসেঞ্জার/জামাল/ফারদিন

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768