ঢাকা,  মঙ্গলবার
২১ মে ২০২৪

The Daily Messenger

মুন্সিগঞ্জে হিটস্ট্রোকে মৃত্যু ২, চিকিৎসাধীন ৭ জন

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৯:০৯, ৩০ এপ্রিল ২০২৪

মুন্সিগঞ্জে হিটস্ট্রোকে মৃত্যু ২, চিকিৎসাধীন ৭ জন

ছবি : ডেইলি মেসেঞ্জার

তীব্র দাবদাহে প্রভাবে হিটস্ট্রোকে মুন্সিগঞ্জ সদরে কৃষিকাজ করতে গিয়ে একজন ও প্রয়োজনীয় কাজে বাড়ি থেকে বেরিয়ে আরো একজন সহ দুজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল পৌনে ১১ টার দিকে অচেতন অবস্থায় প্রথমে হাসপাতালে নিয়ে আসা হয় ওমর আলী (৬৫) এরপর কিছুক্ষণের ব্যবধানে একই অবস্থায় নিয়ে আসা হয় আব্দুল বাতেন মাঝি (৭০) নামের আরো একজনকে। পরে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক পর্যবেক্ষণ শেষে দু'জনকে মৃত ঘোষণা করেন।

নিহতের স্বজন ও চিকিৎসকরা জানান, সকালে কৃষি জমিতে সেচ দিতে গিয়ে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন নিহত কৃষক ওমর আলী পরে স্থানীয়রা পরিবারকে খবর দিলে ঘটনাস্থল থেকে তাকে উদ্ধার করে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়।

এছাড়া একই দিন সকালে জমি সংক্রান্ত বিষয় নিয়ে বিক্রি উদ্দেশ্যে জেলা সাব-রেজিস্ট্রি অফিসে আসেন নিহত আব্দুল বাতেন মাঝি, পরে প্রচন্ড গরমে সেখানে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে সেখানে উপস্থিত লোকজন তাৎক্ষণিক মাথায় পানি ঢেলে পরে তাকে নিয়ে আসেন মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে। পরে চিকিৎসকরা দু'জনকে মৃত ঘোষণা করেন।

নিহত দুজনের মধ্যে ওমর আলী মুন্সিগঞ্জ পৌরসভার মোল্লারচর এলাকার বাবু বারী হাজারির ছেলে ও নিহত বাতেন মাঝি জেলা সদরের মানিকপুর এলাকার ওলিউল্লাহ মাস্টারের ছেলে বলে জানিয়েছে পুলিশ। এছাড়া নিহত দুজনের বাড়ি মুন্সিগঞ্জ সদর উপজেলায়।

বিষয়টি নিশ্চিত করে, মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডাঃ শৈবাল বসাক জানান, প্রচণ্ড গরমে অসুস্থ হয়ে হিটস্ট্রোকে এই দুই বৃদ্ধের মৃত্যু হয়েছে। তাদের শারীরিক অবস্থা দেখে সেটি লক্ষ্য করা গেছে, এছাড়াও বুধবার সকাল থেকে গেল পর্যন্ত গরমে অসুস্থ হয়ে অন্তত ৭ জন প্রাথমিক চিকিৎসা নিয়ে ভর্তি হয়েছে মুন্সিগঞ্জ জেনারেল হাসপাতালে।

তিনি আরও জানান, তীব্র গরমের মধ্যে কৃষক ওমর আলী ক্ষেতে কাজ করতে গিয়ে সেখানেই অচেতন হয়ে পড়েন। পরে স্থানীয়রা ধরাধরি করে তাকে হাসপাতালে নিয়ে আসেন। এখানে আনার আগেই তিনি মারা যান। এছাড়া নিহত আব্দুল বাতেনকে হাসপাতালে নিয়ে আসার আগেই মৃত্যুবরণ করেছে।

মেসেঞ্জার/সজিব

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768