ঢাকা,  শুক্রবার
১৭ মে ২০২৪

The Daily Messenger

কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উপলক্ষে অনুসন্ধান শীর্ষক সেমিনার

বগুড়া ব্যুরো 

প্রকাশিত: ২০:৩৮, ৩০ এপ্রিল ২০২৪

কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ উপলক্ষে অনুসন্ধান শীর্ষক সেমিনার

ছবি : মেসেঞ্জার

কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন উপলক্ষে বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউট এর আয়োজনে "স্মার্ট শিক্ষা স্মার্ট দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” শ্লোগানে "কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২৪”- এর অংশ হিসেবে মঙ্গলবার (৩০ এপ্রিল) সকাল ১০ টায় বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউটে কর্মক্ষেত্রের চাহিদা ও ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ব্যবধান অনুসন্ধান শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়।

উক্ত সেমিনারে পেপার উপস্থাপন করেন চিফ ইন্সট্রাক্টর (মেকানিক্যাল) বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউট প্রকৌশলী মোঃ শফিকুল ইসলাম প্রামানিক,আলোচক এর বক্তব্য রাখেন বগুড়া জেলা আইডিইবি সভাপতি প্রকৌশলী খন্দকার খাদেমুল ইসলাম, দৈনিক করতোয়া’র বার্তা সম্পাদক  প্রদীপ ভট্টাচার্য শংকর এবং বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউট চিফ ইন্সট্রাক্টর (ইলেকট্রনিক্স)প্রকৌশলী মোঃ আমিরুল ইসলাম।

উক্ত সেমিনারে সভাপতি ও সঞ্চালক এর বক্তব্য রাখেন বগুড়া পলিেিটকনিক ইন্সটিটিউট অধ্যক্ষ (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আবু সাইম জাহান ।

সেমিনার শেষে শিল্পকারখানা ও প্রতিষ্ঠানের মধ্যে অধ্যক্ষ (অতিরিক্ত দায়িত্ব) সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠিত হয়। উক্ত সেমিনারে কারিগরি ও সরকারি বে-সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের চীফ ইন্সট্রাক্টর সাজু মুহম্মদ শাহজাদা, বিভিন্ন টেকনোলজির চিফ ইন্সট্রাক্টর ও বিভাগীয় প্রধানগণ, শিক্ষক-কর্মচারীবৃন্দ, শিক্ষক ও কর্মচারী সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

এছাড়া কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা সপ্তাহ-২৪ উপলক্ষে বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউটে ২ মে ২৪ অভিভাবক সম্মেলন, সমাপনী ও সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) সকাল ১০ টায় বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউটে জব ফেয়ার অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠান উদ্বোধন করেন বগুড়া পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ (অতিরিক্ত দায়িত্ব) মোঃ আবু সাইম জাহান।

চাকুরী প্রার্থীদের ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে জব ফেয়ারে ১৮ টি চাকুরি দাতা প্রতিষ্ঠান অংশ গ্রহণ করেন। জব ফেয়ার অনুষ্ঠানেই অনেক চাকুরী প্রার্থীরা নিয়োগ পত্র প্রাপ্ত হন।

মেসেঞ্জার/আলমগীর/তারেক

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770