ঢাকা,  শুক্রবার
১৭ মে ২০২৪

The Daily Messenger

মোংলায় চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান হতে চান ১৪ জন, সবাই আওয়ামী লীগের

মোংলা প্রতিনিধি 

প্রকাশিত: ১৭:২৩, ২ মে ২০২৪

আপডেট: ১৮:২৩, ২ মে ২০২৪

মোংলায় চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান হতে চান ১৪ জন, সবাই আওয়ামী লীগের

ছবি : মেসেঞ্জার

বাগেরহাটের মোংলায় তৃতীয় ধাপে আগামী ২৯ মে অনুষ্ঠিত হবে উপজেলা পরিষদের নির্বাচন। তফসিল অনুযায়ী বৃহস্পতিবার (২ মে) ছিল মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন। এ উপজেলায় নির্বাচনের ভোটের মাঠে চেয়ারম্যান-ভাইস চেয়ারম্যান পদে লড়াইয়ে নেমেছেন ১৪ জন প্রার্থী।

এর মধ্যে চেয়ারম্যান পদে চার জন, ভাইস চেয়ারম্যান সাত জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে দুই জন অনলাইনে মনোনয়নপত্র দাখিল করেছেন। মনোনয়ন দাখিল করা সব প্রার্থীই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত।

বিএনপিসহ অন্য কোন দলের প্রার্থী না থাকায় নির্বাচনে আওয়ামী লীগের নেতাদের মধ্যেই লড়াই হবে। এর ফলে এ উপজেলায় আওয়ামী লীগের কোন্দলের আশংকা করছেন তৃনমূলের নেতাকর্মীরা।

মোংলা উপজেলা নির্বাচন কার্যালয়ের সহকারী রিটার্নিং কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন জানান, এ উপজেলায় আগামী ২৯ মে ভোটের দিন ঠিক রেখে সব রকম প্রস্তুতি নেওয়া হচ্ছে।

নির্বাচনে চেয়ারম্যান পদে মোংলা উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ইব্রাহিম হোসেন ও উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ সবুজ হাওলাদার মনোনয়ন দাখিল করেছেন।

এছাড়া ভাইস চেয়ারম্যান পদে মোংলা উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ শাহজাহান সিদ্দিকী, পৌর যুবলীগের সহ-সভাপতি মোঃ জামাল হেসেন, মোংলা সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি রাজুল ইসলাম সানি, জাতীয় শ্রমিকলীগের বুড়িডাঙ্গা ইউনিয়ন শাখার সভাপতি জিহাদ সরদার টনি, খুলনা মহানগর ছাত্রলীগের সাবেক যুগ্ম সম্পাদক শেখ মোঃ আল আমিন, আওয়ামী লীগ সমর্থক সনেট হালদার ও ওবাইদুল ইসলাম এবং নারী ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মোংলা পৌর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শেখ কামরুন্নাহার হাই, উপজেলা মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক আওয়ামী লীগ সমর্থক সরবরিয়া দরিয়া ও সোমা মন্ডল ছায়া মনোনয়ন দাখিল করেছেন।

মোংলা উপজেলা নির্বাচন কার্যালয় সুত্রে জানা গেছে, ঘোষিত তফসিল অনুযায়ী এ উপজেলায় নির্বাচনী মনোনয়নপত্র যাচাই-বাছাই অনুষ্ঠিত হবে ৫ মে, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ ১৩ মে এবং ভোটগ্রহণ ২৯ মে।

একটি পৌরসভা ও ছয়টি ইউনিয়নের মোট ৪৮ টি ভোট কেন্দ্রে ব্যালট পেপারের মাধ্যমে এখানে ভোট দিবেন এক লাখ ২০ হাজার ৫০৭ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৬০ হাজার ৫০৩, নারী ভোটার ৬০ হাজার ১ জন এবং তৃতীয় লীঙ্গের তিনজন ভোটার।

মেসেঞ্জার/হাসান/আপেল

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 770