ঢাকা,  রোববার
১৯ মে ২০২৪

The Daily Messenger

কালীগঞ্জে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ

ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশিত: ১৮:০৪, ৫ মে ২০২৪

আপডেট: ১৮:২৯, ৫ মে ২০২৪

কালীগঞ্জে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ

ছবি : মেসেঞ্জার

আগামী ৮ মে উপজেলা নির্বাচন। এই নির্বাচনে ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলা চেয়ারম্যান পড়ে যারা নির্বাচন করছেন সবাই আওয়ামী লীগ,যুবলীগসহ আওয়ামী লীগের অংগ সংগঠনর বিভিন্ন পদে দায়িত্বে রয়েছে।

এই উপজেলায় নির্বাচনে অন্য বিএনপি-জামায়াত-জাতীয়পার্টির কোন প্রার্থী নির্বাচন করছে না। যার কারনে ভোটারদের মুখেমুখে রটেছে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বি আওয়ামী লীগ।

তবে প্রবীণ আওয়ামী লীগ নেতা ও  কয়েকবার নির্বাচিত সাবেক উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর সিদ্দিক ঠান্ডু মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়ায় এখন ৫জন প্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে তিন জনের মধ্যে।
 
কালীগঞ্জ উপজেলা নির্বাচন অফিস সুত্রে জানা যায়, কালীগঞ্জ উপজেলায় ৫জন প্রার্থী লড়ছেন। এর মধ্যে  বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শিবলী নোমানী (আনারস), সাবেক জেলা পরিষদ সদস্য ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন সোহেল (টেলিফোন), সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মতিউর রহমান মতি (মটরসাইকেল), সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান ও কাষ্টভাঙ্গা ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক ডা: রাশেদ শমসের (হেলিকপ্টার) ও জাতীয় শ্রমিক লীগের ঢাকা মহানগর উত্তর শাখার সহ-সভাপতি ইমদাদুল হক সোহাগ (কাপ পিরিচ) প্রতিকে নির্বাচন করছেন।

এই নির্বাচনে ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদের ৩ জন প্রার্থীর মধ্যে কালীগঞ্জ পৌর যুবলীগের আহবায়ক শফিকুজ্জামান রাসেল (উড়োজাহাজ), উপজেলা ছাত্রলীগের সাবেক (ভারপ্রাপ্ত) সভাপতি আনিসুর রহমান মিঠু মালিতা (চশমা) এবং ব্যবসায়ী আ’লীগ সমর্থক সঞ্জয় বিশ্বাস পেয়েছেন (টিউবওয়েল) প্রতিক।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২ জনের মধ্যে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আ’লীগ সমর্থিত শাহানাজ পারভীন (হাঁস) ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আ’লীগ সমর্থিত তিথি রানী ভদ্র পেয়েছেন (ফুটবল) প্রতিক।

উপজেলা নির্বাচনে যারা নির্বাচন  করছেন তাদের মধ্যে সবাই আওয়ামী লীগের প্রার্থী। তবে  বেশ কয়েকটি এলাকায় ঘুরে জানা যায় এই উপজেলা নির্বাচনে যে পাচ জন নির্বাচন করছেন তারা সকলেই শক্ত প্রার্থী।

সকলের মধ্যে প্রতিদ্বন্দ্বিা হতে পারে। তবে জনমত জরিপে এগিয়ে রয়েছে সাবেক  উপজেলা চেয়ারম্যান শিবলী নোমানী, সাবেক ভাইস চেয়ারম্যান রাশেদ শমসের এবং মতিয়ার মতি মতি।

উল্লেখ্য, কালীগঞ্জ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২লক্ষ ৪৪ হাজার ৯শ ২৪ জন তার মধ্যে পুরুষ ভোটার ১লক্ষ ২৪হাজার ৩শ ২৯জন মহিলা ভোটার ১ লক্ষ ২০ হাজার ৫শ ৯২ জন ও তৃতীয় লিঙ্গের ভোটার ৩জন। আগামী ৮ই মে এ উপজেলার ভোটগ্রহণ অনুষ্ঠিত হইবে।

মেসেঞ্জার/বিপাশ/তারেক

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768