ঢাকা,  রোববার
১৯ মে ২০২৪

The Daily Messenger

উখিয়ায় ১৩ প্রার্থীরই মনোনয়ন বৈধ

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশিত: ২১:৪২, ৫ মে ২০২৪

উখিয়ায় ১৩ প্রার্থীরই মনোনয়ন বৈধ

ছবি : মেসেঞ্জার

কক্সবাজারের উখিয়া  উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য তিন পদে মনোনয়ন দাখিল করা ১৩ প্রার্থী সবারই প্রার্থিতা বৈধ ঘোষণা করা হয়েছে। 

আগামী (২৯ মে) উখিয়া উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। রোববার (০৫ মে) দুপুর ১২ টার দিকে কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়স্থ সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় মনোনয়ন যাচাই-বাছাই পর্ব। 

এতে প্রস্তাব ও সমর্থনকারী সহ প্রার্থীরা অংশ নেন, বাছাইয়ের পর বৈধ হওয়া সকল পদে চূড়ান্তদের নাম ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। 

উখিয়া উপজেলা নির্বাচন কর্মকর্তা মিজানুর রহমান বলেন, তিন পদে অনলাইনে মনোনয়ন জমা দেওয়া সবাই বৈধতা পেয়েছেন। 

চেয়ারম্যান পদে বৈধতা পাওয়া প্রার্থীরা হলেন- উপজেলা নির্বাচনে অংশ নিতে রাজাপালং ইউনিয়নের চেয়ারম্যানের পদ থেকে সদ্য  পদত্যাগ করা উখিয়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগ নেতা আবুল মনসুর চৌধুরী, উখিয়া উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা জাফর আলম চৌধুরী ও  হলদিয়াপালং ইউপির সাবেক চেয়ারম্যান এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি মোহাম্মদ শাহ আলম।

ভাইস চেয়ারম্যান পদে হলদিয়াপালং ইউপির সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি কামাল উদ্দিন মিন্টু, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী, উখিয়া প্রেসক্লাবের সাবেক সহ সভাপতি গফুর চৌধুরী।
 
পালংখালীর সাবেক ইউপি সদস্য গফুর উল্লাহ ও উখিয়া কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মামুনুর রশিদ এবং ভাইস চেয়ারম্যান (সংরক্ষিত) পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক কামরুন নেছা বেবী, সাবেক ভাইস চেয়ারম্যান শাহীন আকতার ও হলদিয়াপালং ইউনিয়নের বাসিন্দা সানজিদা আক্তার মনোনয়নপত্র গৃহীত হয়েছে।

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, ইসি সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ৬ থেকে ৮ মে পর্যন্ত। আপিল নিষ্পত্তির জন্য সময় রাখা হয়েছে তিনদিন। ৯ থেকে ১১ মে আপিল নিষ্পত্তি হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ মে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৩ মে।  

উখিয়া উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে,  এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৪৯ হাজার ৩১২ জন। এর মধ্যে ৭৭ হাজার ৪৭ জন পুরুষ এবং মহিলা ভোটার ৭২ হাজার ২৬৫ জন।

মেসেঞ্জার/শহিদুল/তারেক

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768