ঢাকা,  রোববার
১৯ মে ২০২৪

The Daily Messenger

পাইকগাছায় সরকারি জমি থেকে মাটি কেটে ব্যক্তিগত জায়গা ভরাট

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৫৯, ৬ মে ২০২৪

পাইকগাছায় সরকারি জমি থেকে মাটি কেটে ব্যক্তিগত জায়গা ভরাট

ছবি : মেসেঞ্জার

খুলনার পাইকগাছায় সরকারি বন্দোবস্ত জমি থেকে জোর করে মাটি কেটে ব্যক্তিগত জায়গা ভরাটের অভিযোগ উঠেছে প্রতিপক্ষদের বিরুদ্ধে। নিয়ে বন্দোবস্ত পাওয়া জমির মালিক বাঁধা দিলেও প্রতিপক্ষরা মাটি কাটা অব্যাহত রাখে।

পরবর্তীতে বিষয়ে স্থানীয় সংসদ সদস্যের হস্তক্ষেপে মাটি কাটা বন্ধ হয়। ঘটনাটি উপজেলার গড়ইখালীর বগুলারচক গ্রামে।

বন্দোবস্ত জমির মালিক তাপস সরদার জানান, আমার পিতা শিবপদ সরদারের নামে বিগত ২০০১ সালে চক বগুড়া মৌজায় ৩ বিঘা সরকারি খাস জমি বন্দোবস্ত হয়। সেই থেকে অদ্যাবদি আমরা কর খাজনা দিয়ে ওই জমি ভোগ দখলে আছি।

কিন্তু সোমবার সকালে একই এলাকার হরিপদ মন্ডলের ছেলে গিরিশ মন্ডল, বিপুল মন্ডল সহ ১০/১২জন আমার ভোগ দখলীয় জমি থেকে জোর করে মাটি কেটে নিয়ে তাদের ব্যক্তিগত জমি ভরাট করতে থাকে। সময় আমি বাঁধা দিলে তারা আমাকে অকথ্য ভাষায় গালি গালাজ করে মারপিট করতে উদ্যত হয়।

সেই সময় আমি বিষয়টি নিয়ে স্থানীয় সংসদ সদস্য মোঃ রশীদুজ্জামানকে জানালে তিনি স্থানীয় ইউপি সদস্য মোমিন গাজীর মাধ্যমে মাটি কাটা বন্ধ করে দেন।

অপরদিকে আরেক জমির মালিক সুশিল চন্দ্র গাইন অভিযোগ করেন, বন্দোবস্তকৃত জমির মাটি কেটে আমার নিজস্ব জমির উপর জোর করে মাটি ফেলে রাস্তা তৈরি করছে গিরিশ মন্ডল বিপুল মন্ডল গংরা। নিয়ে আমি সহ আমার পরিবার বাঁধা দিলে তারা আমাদের মারতে উদ্যত হয়।

স্থানীয় ইউপি সদস্য মোমিন সানা জানান, স্হানীয় সংসদ সদস্যের নির্দেশে সরকারি বন্দোবস্তকৃত জমির মাটি কাটা বন্ধ করে দিয়েছি এবং স্হানীয় ইউপি চেয়ারম্যানের সমযোতায় বিষয়টি নিরসন করা হবে। বিষয়ে প্রতিপক্ষ গিরিশ মন্ডল বিপুল মন্ডল গংরা কোন মন্তব্য করতে রাজি হননি।

বিষয়ে ইউপি চেয়ারম্যান জি,এম আব্দুস ছালাম কেরু বলেন, সরকারি জমি থেকে মাটি কাটা বন্ধ রয়েছে। দু' এক দিনের মধ্যে উভয় পক্ষকে নিয়ে বসে বিষয়টি নিরসন করা হবে।

মেসেঞ্জার/সবুজ/আপেল

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768