ঢাকা,  রোববার
১৯ মে ২০২৪

The Daily Messenger

কুষ্টিয়ায় চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে আহত, গ্রেপ্তার ৩

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: ১৬:২৮, ৭ মে ২০২৪

কুষ্টিয়ায় চেয়ারম্যান প্রার্থীকে পিটিয়ে আহত, গ্রেপ্তার ৩

ছবি : ডেইলি মেসেঞ্জার

কুষ্টিয়া সদরে আসন্ন উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আবু আহাদ আল মামুনকে মারধর করে অপহরণের চেষ্টা করা হয়। এ ঘটনায় কুষ্টিয়া মডেল থানায় ১১ জনের নামোল্লেখ করে অজ্ঞাত ২৫/৩০ জনকে আসামি করে মামলা করছেন। এ মামলার তিন আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

সোমবার (৬ মে) রাত সাড়ে ৮টার দিকে কুষ্টিয়া শহরের বড় বাজার বড় স্টেশনের সামনে কবি আজিজুর রহমান সড়কের লিটন খার বাড়ির সামনে এ ঘটনা ঘটে। পরে আহত অবস্থায় চেয়ারম্যান পদপ্রার্থী মামুনকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তিনি আহত অবস্থায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, কুষ্টিয়া শহরের পূর্ব মিলপাড়া এলাকার মৃত খবির উদ্দিনের ছেলে শহিদুল ইসলাম, একই এলাকার মৃত সামছুল মন্ডলের ছেলে রেজাউল মন্ডল এবং মৃত আবুল কালামের ছেলে শাহীন আলী।

আগামীকাল বুধবার (৮ মে) প্রথম ধাপে অনুষ্ঠিত কুষ্টিয়া সদর উপজেলা নির্বাচনে আবু আহাদ আল মামুন মোটরসাইকেল প্রতীকে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বর্তমান চেয়ারম্যান আতাউর রহমান আতা। তিনি আনারস প্রতীক নিয়ে লড়ছেন। আতাউর রহমান আতা কুষ্টিয়া সদর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বাংলাদেশ জনতা ফ্রন্টের চেয়ারম্যান আবু আহাদ আল মামুন।

এজাহার সূত্রে জানা যায়, সোমবার (৬ মে) রাত সাড়ে ৮টার দিকে কুষ্টিয়া শহরের  বড় স্টেশনের সামনে চেয়ারম্যান প্রার্থী মামুন তার ফুফু মাহমুদা আক্তারের বাড়ীর সামনে দলীয় নেতাকর্মীদের নিয়ে নির্বাচনে পোলিং এজেন্ট কিভাবে সেট করা যায়, সে বিষয় নিয়ে আলোচনা করছিলেন। এ সময় আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে অস্ত্রসজ্জিত হয়ে মামুনের উপর হামলা করে। আসামীরা এলোপাথাড়ীভাবে কিল, ঘুষি লাথি মারিয়া গল টিপে ধরিয়া শ্বাসরোধ করিয়া হত্যা করার চেষ্টা করে। কুষ্টিয়া পৌরসভার ১০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কিশোর কুমার ঘোষের নেতৃত্বে জোরপূর্বক টানা হেচড়া করে অপহরণের চেষ্টা করেন তারা ৷ এ সময় সকল আসামীরা বলতে থাকে, এই সালা তোর এত বড় সাহস, তুই নির্বাচনে দাঁড়িয়েছিস। যদি তুই ভাল চাস, তাহলে নির্বাচন থেকে সরে দাঁড়া। 

মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী মামুন বলেন, নির্বাচনে অংশগ্রহণ করার কারণে আমার ওপর সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। আমাকে বেধড়ক মারধর করেছে। আমাকে জোরপূর্বক গাড়িতে তুলে অপহরণের চেষ্টা করে তারা। জড়িতদের  দ্রুত আইনের আওতায় আনা হোক। জড়িত সন্ত্রাসীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। 

এর আগে চেয়ারম্যান প্রার্থী জনতা ফ্রন্টের চেয়ারম্যান আবু আহাদ আলম মামুন প্রতিদ্বন্দ্বী প্রার্থীর বিরুদ্ধে মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য হুমকি দেওয়ার অভিযোগ তোলেন। এ বিষয়ে ওই প্রার্থী তার ফেসবুক অ্যাকাউন্ট থেকে পোস্ট দিয়ে ভয়ে আত্মগোপনে থাকার কথা জানান। 

এ বিষয়ে কথা বলার জন্য কাউন্সিলর কিশোর কুমার ঘোষের মুঠোফোনে একাধিকবার কল করলে তিনি রিসিভ করেননি। 

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সোহেল রানা বলেন, এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা। পরে পুলিশ অভিযান চালিয়ে তিনজনকে গ্রেপ্তার করেছে। অন্যান্য আসামিদের আইনের আওতায় আনতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

মেসেঞ্জার/সজিব

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768