ঢাকা,  রোববার
১৯ মে ২০২৪

The Daily Messenger

চিলমারীতে ভোট গ্রহণের প্রস্তুতি সম্পন্ন

চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: ১৭:০৮, ৭ মে ২০২৪

আপডেট: ১৭:১৩, ৭ মে ২০২৪

চিলমারীতে ভোট গ্রহণের প্রস্তুতি সম্পন্ন

ছবি : মেসেঞ্জার

সারাদেশে একযোগে আজ ১ম ধাপে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। কুড়িগ্রামের চিলমারীতে ইতোমধ্যে ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।

মঙ্গলবার (৭ মে) দিনভর ভোট কেন্দ্র গুলোতে পুলিশ পাহারায় নির্বাচনী উপকরণ কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে। উপজেলায় মোট ৪৫টি কেন্দ্রের মধ্যে দুর্গম চরাঞ্চলে অবস্থিত ১৭টি কেন্দ্রে ব্যালট বাক্স,ব্যালট পেপারসহ যাবতীয় নির্বাচনী উপকরণ পাঠানো হয়েছে।

অবশিষ্ট ২৮টি কেন্দ্রে আজ বুধবার ভোরে ব্যালট পেপার পৌছে দেয়া হয়েছে। আইন শৃংখলা বাহিনীর সদস্যরাও সোমবার থেকে নির্বাচনী এলাকায় অবস্থান নিয়েছে। এছাড়াও ঝুকিপূর্ণ কেন্দ্র সমুহে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন উপজেলা নির্বাচন অফিসার। 

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাহী অফিসার মোঃ আ. রাজ্জাক জানান,ভোট গ্রহণের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। 

এ লক্ষে ৬টি ইউনিয়নের ৪৫টি ভোট কেন্দ্রে ২৯৩টি ভোট কক্ষের জন্য ৪৫জন প্রিজাইডিং অফিসার, ২৯৩জন সহকারী প্রিজাইডিং অফিসার এবং ৫৮৬ জন পোলিং অফিসার নিয়োগ দান পূর্বক তাদের স্ব-স্ব ভোট কেন্দ্রে প্রেরন করা হয়েছে। 

এসব কেন্দ্রে ৫৩ হাজার ৮০১জন পুরুষ, ৫৫হাজার ৬৩৫জন মহিলা ও ১জন হিজড়া মিলে মোট ১লক্ষ ৯হাজার ৪৩৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে।
 
চিলমারী মডেল থানার অফিসার ইনচার্জ মো.মোজাম্মেল হক জানান,সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষে প্রতি কেন্দ্রে ২টি অস্ত্রসহ ১২জন আনছার এবং ঝুকিপূর্ণ কেন্দ্রে ৪জন ও সাধারন কেন্দ্রে ৩জন করে পুলিশ মোতায়েন করা হয়েছে। ভোট গ্রহণ উপলক্ষে ৭শতাধিক পুলিশ কাজ করছেন বলে তিনি জানান। 

উপজেলা নির্বাহী অফিসার মো.মিনহাজুল ইসলাম জানান, আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ৪প্লাটুন বিজিবি এবং পুলিশের স্ট্রাইকিং ফোর্স সার্বক্ষণিক কাজ করছে। উপজেলায় সার্বক্ষণিক ১জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৬জন নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তব্যরত রয়েছেন।

মেসেঞ্জার/রাফি/তারেক

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768