ঢাকা,  রোববার
১৯ মে ২০২৪

The Daily Messenger

পাইকগাছায় দীর্ঘ ১ যুগ পর বিকল্প রাস্তা নির্মাণ

পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

প্রকাশিত: ১৭:১৭, ৭ মে ২০২৪

পাইকগাছায় দীর্ঘ ১ যুগ পর বিকল্প রাস্তা নির্মাণ

ছবি : ডেইলি মেসেঞ্জার

দীর্ঘ ১যুগ পর পাইকগাছা উপজেলার গড়ইখালীতে ইউনিয়ন পরিষদের উদ্যোগে জনগণের চলাচলের বিকল্প রাস্তা নির্মাণ করা হচ্ছে। আর বিকল্প রাস্তা নির্মাণের কাজ শুরু হওয়ায় এলাকাবাসীর মধ্যে খুশির আমেজ বিরাজ করছে। 

সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার গড়ইখালী ইউনিয়নের ফকিরাবাদ গ্রামে গড়ইখালী ইউনিয়ন পরিষদ অবস্থিত। আর এ ইউনিয়ন পরিষদের পিছনে দানীয় জমিতে রয়েছে একটি কবরস্থান। কবরস্থানের পার্শ্বে প্রায় ৫০টা পরিবারের বসবাস। তারা চলাচলের রাস্তা হিসেবে কবরস্থানের রাস্তা ব্যবহার করে থাকে। এতে কবরস্থানের পবিত্রতা রক্ষা নিয়ে প্রশ্ন ওঠে জনমনে। সর্বত্র চলে নানান আলোচনা- সমালোচনা।

সে কারণে এলাকাবাসী একটি বিকল্প রাস্তার জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান ইউপি চেয়ারম্যান বরাবর একটি লিখিত আবেদন করেন। আবেদনটি বিবেচনায় নিয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান জি.এম আব্দুস ছালাম ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে একটি বিকল্প রাস্তা নির্মাণের উদ্যোগ নেন। সেমতে ইউপি চেয়ারম্যান ইউনিয়ন পরিষদের দক্ষিণ পার্শ্বস্হ সরকারি খাস জায়গা দিয়ে এ রাস্তা নির্মাণ কাজ শুরু করেন। ইউনিয়ন পরিষদের উদ্যোগে নির্মিত এ বিকল্প রাস্তাটি হবে  ৮ ফুট চওড়া ও ৪শ ফুট লম্বা।

এদিকে বিকল্প এ রাস্তা নির্মাণ কাজ শুরু হওয়ায় এলাকাবাসীর মধ্যে খুশির আমেজ বিরাজ করছে।আর রাস্তা নির্মাণ কাজ শেষ হলে প্রায় ৫০ পরিবারের চলাচলের পথ সুগম হবে এবং কবরস্থানের পবিত্রতা রক্ষা সহ ইউনিয়ন পরিষদ সুরক্ষিত থাকবে বলে জানান সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সহ এলাকাবাসি।

এ বিষয়ে গড়ইখালী ইউপি চেয়ারম্যান জি.এম আব্দুস ছালাম জানান, ইউনিয়ন পরিষদের পূর্ব পাশের রাস্তা নিয়ে দীর্ঘদিনের বিরোধ ছিল। এলাকাবাসীর আবেদনের প্রেক্ষিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে সরকারি খাস জায়গা দিয়ে ইউনিয়ন পরিষদের অর্থায়নে একটি বিকল্প রাস্তা নির্মাণ করা হচ্ছে।

খুব শীঘ্রই নির্মাণ কাজ শেষ হবে বলে আশা করছি। কাজটি শেষ হলে এ রাস্তা দিয়ে ৫০টি পরিবারের যাতায়াতের পথ সুগম হবে এবং কবরস্থানের পবিত্রতা রক্ষা সহ ইউনিয়ন পরিষদ সুরক্ষিত থাকবে। সর্বোপরি, বিকল্প রাস্তা নির্মাণ  কাজ শুরু হওয়ায় স্থানীয় ইউপি চেয়ারম্যান জি.এম আব্দুস ছালাম এর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন সহ সাধুবাদ জানিয়েছেন এলাকাবাসী।

মেসেঞ্জার/সজিব

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768