ঢাকা,  রোববার
১৯ মে ২০২৪

The Daily Messenger

কচুয়া ও রামপাল ভোটকেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জামাদি

বাগেরহাট প্রতিনিধি

প্রকাশিত: ২১:০৪, ৭ মে ২০২৪

আপডেট: ২১:৩৮, ৭ মে ২০২৪

কচুয়া ও রামপাল ভোটকেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জামাদি

ছবি : মেসেঞ্জার

রাত পোহালেই বাগেরহাটের কচুয়া ও রামপালের উপজেলা পরিষদ নির্বাচন। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে বাগেরহাটের কচুয়া ও রামপাল উপজেলায় নির্বাচন অনুষ্ঠিতহ হচ্ছে।

প্রথম থাপেও বাগেরহাট সদর উপজেলার নির্বাচন ছিল কোন প্রতিদন্দিপ্রার্থী না থাকায় বাগেরহাট সদর উপজেলায় বিনা প্রতিদন্দিতায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইচ চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে না।

(৮ মে) নির্বাচনকে সামনে রেখে ইতি মধ্যে ভোটকেন্দ্রে পৌঁছে গেছে সকল সরঞ্জামাদি। বুধবার (৮ মে) ভোরে পৌছাবে ব্যালট পেপার। সুষ্ট ভোট গ্রহনের জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন রিটানিং অফিসার।  

(৭ মে) মঙ্গলবার দুপুরের পরথেকে উপজেলা থেকে সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে মালামাল বুঝে নেন প্রিজাইডিং কর্মকর্তারা। পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের সহযোগিতায় নিয়ে যাওয়া হয় ভোটকেন্দ্রে।

কচুয়ায়  ৪ চেয়ারম্যান, ২ ভাইস চেয়ারম্যান ও তিন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করতে মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য। 

উপজেলায় মোট ভোটার রয়েছে ৮৯ হাজার ছয়শতএকানব্বই জন। এর মধ্যে পুরুষ ভোটার ৪৪হাজার ৭৬৪ জন। নারী ভোটার রয়েছে ৪৪হাজার ৯২৭ জন।

আগামীকাল ০৮'মে বুধবার ৩০টি ভোট কেন্দ্রে ২২৭ টি ভোট কক্ষে ব্যালটের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এ দিকে রামপালে ৩ জন চেয়ারম্যান , ৪ জন ভাইচ চেয়ারম্যান ও ২ জন মহিলা ভাইচ চেয়ারম্যান পদে প্রতিদন্দিতা করছে।

এখানে ১০ টি ইউনিয়নে এক লাখ ৩৮ হাজার ৩০৩ জন ভোটারের মধ্যে পুরুষ ভোটার ৬৮ হাজার ৬ ১২ জন , নারী ৬৯ হাজার ৬৯১ জন । রামপালে ৪৯টি কেন্ত্রে ৩৪২টি ভোট কক্ষ রয়েছে ।  

রিটানিং কর্মকর্তা সেক মোহাম্মদ জালাল উদ্দিন বলেন, নির্বাচনের সকল সরম্জাম ইতোমধ্যে কেন্দ্রে কেন্দ্রে পৌছে গেছে।(৮ মে) সকাল থেকে বিরতি হীনভাবে ভোট গ্রহন চলবে।

মেসেঞ্জার/রিফাত/তারেক

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768