ঢাকা,  রোববার
১৯ মে ২০২৪

The Daily Messenger

টুঙ্গিপাড়ায় প্রিজাইডিং ও সহকারি প্রিজাইডিং কর্মকর্তাদের সামনেই ব্যালটে সিল

গোপালগঞ্জ প্রতিনিধি 

প্রকাশিত: ১৬:২৯, ৮ মে ২০২৪

আপডেট: ১৬:৫৬, ৮ মে ২০২৪

টুঙ্গিপাড়ায় প্রিজাইডিং ও সহকারি প্রিজাইডিং কর্মকর্তাদের সামনেই ব্যালটে সিল

ছবি : সংগৃহীত

গোপালগঞ্জের টুঙ্গীপাড়া উপজেলার পাটগাতি ইউনিয়নের শ্রীরামকান্দি গ্রামে ঘোষেরঘাট সরকার প্রাথমিক বিদ্যালয় প্রিজাইডিং ও পোলিং কর্মকর্তাদের সামনে টেবিলের ওপর সিল মারা হয়েছে।

বুধবার (৮ মে) সাড়ে ৯ টা থেকে ১২ টা পর্যন্ত টুঙ্গিপাড়ার ওই কেন্দ্রে সরেজমিনে গিয়ে দেখা যায়, ঘোষেরঘাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রের তিনটি কক্ষ। নিচে একটি ও দোতলায় দুইটি। এর মধ্যে নিচ তলায় মহিলাদের ভোট দেওয়ার কক্ষ।

ওই কক্ষে সহকারি প্রিজাইডিং কর্মকর্তা শিউলি পারভীনের সামনে টেবিলের উপর ব্যালট পেপার ধরে রেখেছেন অন্য এক মহিলা টেবিলের উপরে ব্যালটে সিল মারছেন। এ সময়ে দুজন প্রার্থীর এজেন্টকেও তার পাশে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

দোতলার পুরুষ ভোটারদের কক্ষে গিয়ে একই দৃশ্য দেখা যায়। ওই কক্ষে প্রিজাইডিং কর্মকর্তা এ সময়ে উপস্থিত ছিলেন।
কেন তিনি প্রকাশ্যে ভোট নিচ্ছেন জানতে চাইলে সহকারি প্রিজাইডিং কর্মকর্তা সদুত্তর দিতে পারেনি।

এবিষয়ে জানতে চাইলে প্রিজাইডিং কর্মকর্তা আশীষ কুমার মজুমদার বলেন, এখনে একজন বৃদ্ধ লোক তাই হয়তো টেবিলে ভোট দিয়েছেন। তাছাড়া এটা একটি ঝুঁকিপূর্ন কেন্দ্র। আমি একদিকে আসলে অন্য দিকে ঝামেলা হয়। তাছাড়া সহকারি প্রিজাইডিং কর্মকর্তা শিউলী পারভীনকে কয়েকবার সতর্ক করা হয়েছে।

পাটগাতি ইউনিয়নে নির্বাচনি দ্বায়িত্বে নিয়োজিত নির্বাহী ম্যাজিষ্ট্রেট শপথ বৈরাগী বলেন, এ বিষয়ে আমি গনমাধ্যম কর্মীদের মাধ্যমে জানতে পেরেছি। তাই সেকানে তাতক্ষণিক ছুটে যাই।

এরআগে, যষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে গোপালগঞ্জের তিনটি উপজেলার ২২৭টি কেন্দ্রে সকাল ৮ থেকে ভোট গ্রহন শুরু হয়। রাত থেকে বৃষ্টি হলেও কেন্দ্রগুলোতে ভোটারদের উপস্থিত ছিলো চোখে পড়ার মত।

জেলার গোপালগঞ্জ সদর, টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া উপজেলায় চেয়ারম্যান পদে ১৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৭ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ তিন উপজেলায় ৫ লক্ষ ৮৮ হাজার ৪২৯ জন ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন। 

নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে বিজিবি, রব পুলিশসহ আইনশৃংখলা বাহিনীর সদস্যরা বিভিন্ন কেন্দ্রে টহল দিচ্ছেন।

মেসেঞ্জার/বাদল/তারেক

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768