ঢাকা,  সোমবার
২০ মে ২০২৪

The Daily Messenger

সিংগাইর নির্বাচনে সকাল থেকেই কেন্দ্রগুলি ফাঁকা

মানিকগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১৬:৫১, ৮ মে ২০২৪

আপডেট: ১৭:০০, ৮ মে ২০২৪

সিংগাইর নির্বাচনে সকাল থেকেই কেন্দ্রগুলি ফাঁকা

ছবি : মেসেঞ্জার

প্রথম ধাপে মানিকগঞ্জের সিংগাইর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে শুরু হওয়ার কথা থাকলেও বৈদ্যুতিক গোলযোগের কারনে ইভিএমএ ভোট শুরু হয় ৯টায়।

ভোটগ্রহণ চলবে বিকাল ৪টা পর্যন্ত। ইভিএমের মাধ্যমে এ এলাকার ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তবে সকাল থেকে দুপুর পর্যন্ত ভোট কেন্দ্র ফাঁকা ছিল দু'একজন ছাড়া ভোটকেন্দ্রে ভোটার দেখা যায়নি।

নির্বাচন নিয়ে ভোটাররদের মাঝেও কোনো উৎসাহের আমেজ নেই। ভোটাররা জানান, প্রতিদ্বন্ধী দুই প্রার্থীর মধ্যে লড়াই হবে।
এ  উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৬৫ হাজার ৯৩ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৩৩ হাজার ৭০৩ জন। নারী ভোটার ১ লাখ ৩১ হাজার, ৩৮৭ ও তৃতীয় লিঙ্গ ৩ জন।

অংশ নেয়া চেয়ারম্যান পদে এখানে তিন জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে দুজনই বর্তমান সংসদ সদস্য দেওয়ান জাহিদ আহমেদ টুলুর আস্থাভাজন হিসেবে পরিচিত।
 
জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বলধারা ইউনিয়নের একাধিক বারের চেয়ারম্যান। হাজী আব্দুল মাজেদ খান (আনারস), উপজেলা আওয়ামী লীগের যুগ্নসাধারন সম্পাদক সায়েদুল ইসলাম (কাপ পিরিচ) ও আবদুল হাকিম (দোয়াত কলম) প্রতীকে প্রতিদ্বন্ধীতা করছেন।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. রমিজ উদ্দিন(তালা), অ্যাড. আব্দুস সালাম মোল্লা (মাইক) ও উপজেলা বিএনপি সিনিয়র সহ-সভাপতি পদ থেকে সদ্য আজীবনের জন্য বহিষ্কৃত তোফাজ্জল হোসেন তোফাজ (টিউবওয়েল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ারা খাতুন (হাঁস) ও উপজেলা মহিলা দলের সভাপতি দল থেকে আজীবনের জন্য বহিষ্কৃত আফরোজা রহমান লিপি(কলস) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন করার লক্ষে আইন-শৃংখলা সুন্দর রাখতে উপজেলাতে ম্যাজিস্ট্রেট, বিজিবি, পুলিশ, স্টাইকিং ফোঁসসহ আনসার সদস্যরা নিয়োজিত রয়েছে।

সিংগাইর থানার ওসি মো. জিয়ারুল ইসলাম জানান, এখন পর্যন্ত নির্বাচনি পরিবেশ ভালো আছে। হয়তো বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিতি বাড়তে পারে। ভোটার তুলনামুল ভাবে কম।

মেসেঞ্জার/বাদল/তারেক

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768