ঢাকা,  সোমবার
২০ মে ২০২৪

The Daily Messenger

ঝিকরগাছার শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হলেন আব্দুল ওহাব

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি 

প্রকাশিত: ১৭:১৪, ৮ মে ২০২৪

ঝিকরগাছার শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হলেন আব্দুল ওহাব

ছবি : মেসেঞ্জার

২০২৪ সালের জাতীয় শিক্ষা সপ্তাহে কলেজ পর্যায়ে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন যশোরের ঝিকরগাছা উপজেলার রঘুনাথ নগর মহাবিদ্যালয়ের অধ্যক্ষ আব্দুল ওহাব।

বহুমূখী শিক্ষাক্ষেত্রে অবদান এবং শিক্ষার মান নিশ্চিতকরণ মান উন্নয়নে ধারাবাহিকতা বজায় রাখার জন্য উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ উদযাপন কমিটি তাকে শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত করেছেন। অধ্যক্ষ আব্দুল ওহাব ২০১৬ ২০১৯ সালেও শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত হয়েছিলেন।

অধ্যক্ষ আব্দুল ওহাব কলারোয়া উপজেলার পানিকাউরিয়া গ্রামের মৃত গহর আলী ঢালী সাফিয়া খাতুনের পুত্র। ব্যক্তিগত জীবনে তিনি এক কন্যা সন্তানের জনক এবং তার স্ত্রী বদরুন্নেছা কলারোয়া বঙ্গবন্ধু মহিলা কলেজের সহকারী অধ্যাপক।

অধ্যক্ষ আব্দুল ওহাব ১৯৮৪ সালে বাগআঁচড়া ইউনাইটেড মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৮৬ সালে যশোর সরকারি এমএম কলেজ থেকে এইচএসসি, ১৯৮৯ রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিষয়ে অর্নাস (বিকম) এবং ১৯৯০ সালে মাস্টার্স শেষ করেন। তিনি ১৯৯৪ সালে কলারোয়া বঙ্গবন্ধু মহিলা কলেজে প্রভাষক হিসাবে প্রথম চাকুরীতে যোগদান করেন।

পরে ১৯৯৫ সালে ঝিকরগাছার গঙ্গানন্দপুর কলেজে প্রভাষক হিসাবে যোগদান করেন এবং ২০০৪ সালে রঘুনাথ নগর স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হিসাবে যোগদান করেন। ২০১৩ সালে স্কুল কলেজ পৃথক হয়ে রঘুনাথ নগর মহাবিদ্যালয় নামকরণ হয়।

অধ্যক্ষ হিসাবে অধ্যক্ষ আব্দুল ওহাব কলেজে যোগদান করার পর থেকে অত্যন্ত সুনাম, সততা দক্ষতার সাথে দায়িত্ব পালন করেন। শিক্ষার্থীদের লেখাপড়ার পাশাপাশি নিয়মিত মাল্টিমিডিয়া ক্লাস, সহ-পাঠ্যক্রম, শিক্ষামূলক কার্যক্রমে উপজেলা জেলা পর্যায়ে অনেক সুনাম অর্জন করেছে।

অধ্যক্ষ আব্দুল ওহাব বলেন, আমি সরকারি বিধিমালা মেনে কলেজ পরিচালনা করার চেষ্টা করি। যে কারণে কলেজটি ভাল ফলাফলের ধারাবাহিকতা ধরে রাখতে পারে। এছাড়া কলেজের সকল শিক্ষক, কর্মচারী, পরিচালনা পরিষদ এলাকাবাসীর সার্বিক সহযোগিতায় কলেজটি এগিয়ে চলেছে।

মেসেঞ্জার/আলমগীর/আপেল

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768