ঢাকা,  সোমবার
২০ মে ২০২৪

The Daily Messenger

৬ ঘন্টায় মেহেরপুর সদরে ১৪ ও মুজিবনগরে ২২ শতাংশ ভোট পড়েছে

মেহেরপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২৭, ৮ মে ২০২৪

আপডেট: ১৯:৪৫, ৮ মে ২০২৪

৬ ঘন্টায় মেহেরপুর সদরে ১৪ ও মুজিবনগরে ২২ শতাংশ ভোট পড়েছে

ছবি : সংগৃহীত

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে মেহেরপুর সদর ও মুজিবনগর উপজেলা পরিষদের ভোট গ্রহণ চলে। বেলা ২টা পর্যন্ত সদর উপজেলা পরিষদ নির্বাচনে ১৪ শতাংশ ও মুজিবনগর উপজেলায় ২২ শতাংশ ভোট পড়ে।

সদর ও মুজিবনগর উপজেলা পরিষদ নির্বাচনের রিটানিং অফিসার মোহাম্মদ ওয়ালীউল্লাহ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, বেলা ২ টা পর্যন্ত সদর উপজেলায় ৯৪ টি ভোট কেন্দ্রে ২৮ হাজার ৩৫০ ও মুজিবনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩৫ টি ভোট কেন্দ্রে ১৩ হাজার ৯৯১ ভোট পোল হয়েছে।

সরেজমিনে সদর ও মুজিবনগর উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্রগুলোতে পরিদর্শনে দেখা গেছে, ভোটকেন্দ্রগুলো নিরুত্তাপ। ভোটার সংখ্য খুবই কম।

ভোটার বিহীন ভোট কেন্দ্রগুলোতে অলস সময় পার করছেন নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পুলিশ ও আনসার সদস্যরা। এছাড়া ভোটকেন্দ্রের বুথগুলোতেও অলস সময় পার করছেন প্রিজাইডিং, সহকারি প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার ও প্রার্থীদের এজেন্টরা। অনেক ভোট কেন্দ্রে বাইরে থেকে বোঝার উপায় নেই এটি ভোট কেন্দ্র।

সদর উপজেলার শ্যামপুর বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে ঘুরে দেখা গেছে, ৩ ঘন্টা ১০ মিনিটের সময় সকাল ১১ টা ১০ মিনিটে ভোট পোল হয়েছে মাত্র ৯১ ভোট। এখানে মোট ভোটার সংখ্যা ২৪৯০।

ওই ভোট কেন্দ্রের প্রিজাইডিং অফিসার আলমগীর হোসেন এই তথ্য নিশ্চিত করেন। বেলা ১২ টার সময় একই উপজেলার শ্যামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে দেখা গেছে বেলা সাড়ে ১২ টার সময় ভোট পোল হয়েছে ২০০।

এখানে মোট ভোটার সংখ্যা ১৭৯৭। প্রিজাইডিং অফিসার মনিরুল ইসলাম বলেন, বেলা সাড়ে ১২ টা ১১.১২ শতাংশ ভোট পোল হয়েছে।

বেলতলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে ২১৪৫ ভোটের মধ্যে বেলা ১২ টা পর্যন্ত ভোট পোল হয়েছে ৩৭৮। যা মোট ভোটের ১৭.৬২ শতাংশ।

মদনাডাঙ্গার হান্নানগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে দেখা গেছে, এখানে ভোটার সংখ্যা ২১৩৩। বেলা ১ টা পর্যন্ত এখানে পোল হয়েছে ২৯৫ ভোট। যা শতকরা ১৪ ভাগ। গোপালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে দেখা গেছে বেলা দেড়টা পর্যন্ত ভোট পোল হয়েছে ৪৩৫ ভোট। এখানে মোট ভোটার সংখ্যা ২৪৫৮ ভোট।

মুজিবনগর উপজেলার মোনাখালী মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে দেখা গেছে, সকাল ১০টা ২০ মিনিট থেকে ২ ঘন্টায় পোল হয়েছে ৬৭ ভোট। এখানে মোট ভোটার সংখ্যা ২০৩৭।

একই উপজেলার দারিয়াপুর মাধ্যমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে দেখা গেছে, সকাল ১০ টা ২০ মিনিট থেকে ২ ঘন্টা ২০ মিনিটে ভোট পোল হয়েছে ১৯৯। এখানে ভোটার সংখ্যা ৩৩৫০।

তবে সদর উপজেলা নির্বাচনে প্রার্থী আনারুল ইসলামের নিজ ভোট কেন্দ্র আশরাফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রে সকাল ১১ টার সময় থেকে ৩ ঘন্টার সময় ৩৯৩ ভোট পোল হয়েছে। এখানে মোট ভোটার সংখ্যা ২৮৭৬।

মেহেরপুর সদর উপজেলা পরিষদ নির্বাচনে ৪ জন, ভাইসচেয়ারম্যান পদে ২ ও মহিলা ভাইসচেয়ারম্যান ৩ এবং মুজিবনগর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ৪ জন, ভাইসচেয়ারম্যান ও মহিলা ভাইসচেয়ারম্যান পদে ২ জন করে প্রতিদ্বন্দ্বীতা করছেন। এই দুটি উপজেলায় মোট ভোটারের সংখ্যা ৩ লাখ ৩০৬৩ জন।

মেসেঞ্জার/মাহাবুব/তারেক

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768