ঢাকা,  সোমবার
২০ মে ২০২৪

The Daily Messenger

কাউনিয়ায় তিনটি পদেই আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী

রংপুর ব্যুরো

প্রকাশিত: ১৮:০০, ৯ মে ২০২৪

আপডেট: ১৮:১৯, ৯ মে ২০২৪

কাউনিয়ায় তিনটি পদেই আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী

ছবি : মেসেঞ্জার

রংপুরের কাউনিয়ায় তিনটি পদেই আওয়ামী লীগের প্রার্থীরা জয়ী হয়েছেন। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বিও হয়েছেন আওয়ামী লীগ প্রার্থীরাই। নির্বাচন কমিশন সূত্রে জানিয়েছে, কাউনিয়ায় উপজেলা চেয়ারম্যান পদে বিজীয় হয়েছেন আনোয়ারুল ইসলাম মায়া।

তিনি পেয়েছেন ৬০ হাজার ৭৮৩ ভোট। তিনি বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বর্তমান ভাইস চেয়ারম্যৗান আব্দুর রাজ্জাক।

তিনি পেয়েছেন ৪০ হাজার ৮১৬ ভোট। এখানে তৃতীয় হয়েছেন নির্দলীয় প্রার্থী হুমায়ুন কবির। তিনি পেয়েছেন ৮৫৮।
চেয়ারম্যান পদে বাতিল হয়েছে ২ হাজার ৬৪ ভোট। এ নির্বাচনে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মনজুদার রহমান মিলন। তিনি পেয়েছেন ৫৪ হাজার ৯৪৫ ভোট। তিনি কৃষকলীগের জেলা সদস্য।

তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মাহমুদুল হাসান পেয়েছেন ১৭ হাজার ৩৭৮ ভোট। তিনি উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

এছাড়াও এই পদে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সুশান্ত সরকার ১৪ হাজার ৪৯, আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর কবরি ১১ হাজার ৮৪৯ ও শফিকুল ইস লাম ৪ হাজার ৬৩৯ ভোট পেয়েছেন।

এখানে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির প্রার্থী গনেশ কুমার পেয়েছেন ৪ হাজার ৭৩৫ ভোট। এখানে ৪ হাজার ৭৪৪ টি ভোট বাতিল হয়েছে। এই উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন রওশনারা বেগম। তিনি পেয়েছেন ৩৯ হাজার ৩৩০ ভোট।

তিনি উপজেলা আওয়ামীলীগের সাবেক মহিলা বিষয়ক সম্পাদক এবং জমসেদ নেতার স্ত্রী। তার নিকটকম প্রতিদ্বন্দ্বি বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান আঙ্গুরা বেগম পেয়েছেন ২৪ হাজার ৯৪৬ ভোট। এছাড়াও এই পদে উপজেলা মহিলা আওয়ামীলীগের সহ সভাপতি সেলিনা খাতুন ২১ হাজার ২৪৩ এবং আওয়ামীলীগ নেত্রী রাবেয়া বেগম পেয়েছেন ২১ হাজার ১৭১ ভোট। এই পদে বাতিল হয়েছে ৫ হাজার ৬০৭ ভোট।

এবার এই উপজেলায় চেয়ারম্যান পদে ১ লাখ ১২ হাজার ৩২১ , ভাইস চেয়ারম্যান পদে ১ লাখ ১২ হাজার ৩৩৯ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১ লাখ ১২ হাজার ২৯৭ ভোট পড়েছে।

নির্বাচন অফিস থেকে পাওয়া তথ্য মতে একটি পৌরসভা ও ৬ টি ইউনিয়নের ৬৩ টি ওয়ার্ডের ৯৩ টি ভোট কেন্দ্রের ৫১৭টি স্থায়ী এবং ১৮ টি অস্থায়ী ভোট কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়। এখানে ২ হিজরাসহ ভোটার ছিলেন ২ লাখ ৪০ হাজার ৫৪৩ জন।
এরমধ্যে পুরুষ ১ লাখ ৫০৯ এবং মহিলা ১ লাখ ৪ হাজার ৩২ জন ভোটার ছিলেন।

মেসেঞ্জার/মান্নান/তারেক

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768