ঢাকা,  সোমবার
২০ মে ২০২৪

The Daily Messenger

পটুয়াখালী পল্লীবিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি চলছে

পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: ১৮:৪৪, ৯ মে ২০২৪

আপডেট: ১৮:৫২, ৯ মে ২০২৪

পটুয়াখালী পল্লীবিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি চলছে

ছবি : মেসেঞ্জার

পটুয়াখালী পল্লীবিদ্যুৎ সমিতি কর্মকর্তা-কর্মচারীদের পঞ্চম দিনের মতো কর্মবিরতি চলছে। একই প্রতিষ্ঠানে চাকরি করে বৈষম্যের শিকার কেন হবে বলে শ্লোগানে কাক ফাটা রোদে দাঁড়িয়ে পল্লীবিদ্যুৎতের কর্মীরা।

বৃহস্পতিবার (৯ মে) (কাজ নাই মজুরি নাই) পদের অসংখ্য নারী কর্মচারী প্লেকার্ড হাতে দাঁড়িয়ে আছে পটুয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির সামনে। তাদের দাবি (কাজ নাই, মজুরি নাই) পদের সকলের চাকুরি স্থায়ীকরন ও একই পদে বৈষম্য দূর করতে হবে।

মাতৃত্বকালীন ছুটিতে বেতন চাই, অভিন্ন চাকরি নিতে, চাকুরী স্থায়ীকরণ, কাজ নাই মজুরি নাই পদ থেকে মুক্তি চাই, এমনটাই বলে শ্লোগান দিচ্ছিলেন পল্লী বিদুৎ সমিতির নারী কর্মচারীরা।

বিলিং সহকারি মোসাঃ সুমাইয়া আক্তার ডেইলি মেসেঞ্জারকে বলেন- আমরা পঞ্চম দিনের মতো কর্মবিরতি পালন করছি। আমাদের দাবি গুলোর না মানলে আমরা এ কর্মবিরতি চালিয়ে যাব।

সারা বাংলাদেশে সকল পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা কর্মচারীদের ন্যায় আমাদের দাবি মেনে নিয়ে আমাদের কর্মস্থলে ফিরে যেতে চাই এটা মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের আবেদন। আমাদের দাবিগুলো মেনে নিয়ে যাতে আমরা অতি দ্রুত আমাদের কর্মস্থলে ফিরতে পারি।

বিলিং সহকারী উম্মে সালমা বলেন- একই প্রতিষ্ঠানে চাকরি করে নিয়মিত বিলিং সহকারীদের থেকে আমাদের সম্পূর্ণ ভিন্নভাবে দেখা হয়। আমরা প্রায়শই ১৬ থেকে ১৭ ঘন্টা কাজ করলেও আমরা শুধু আট ঘণ্টার বেতন পাই। কর্মকর্তা কর্মচারীদের এই বৈষম্য দূর করা হোক।

পটুয়াখালী জিএম তুষার কান্তি মন্ডলের সাথে যোগাযোগ করা হলে তিনি এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজি হননি।

মেসেঞ্জার/মানিক/আপেল

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768