ঢাকা,  সোমবার
২০ মে ২০২৪

The Daily Messenger

আশুলিয়ায় দখলদারদের হটিয়ে সরকারি জমি উদ্ধার

সাভার (ঢাকা) প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২১, ৯ মে ২০২৪

আপডেট: ১৯:২৪, ৯ মে ২০২৪

আশুলিয়ায় দখলদারদের হটিয়ে সরকারি জমি উদ্ধার

ছবি : মেসেঞ্জার

ঢাকার আশুলিয়ায় অবৈধভাবে দখল হওয়া প্রায় সাড়ে তিন কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি উদ্ধারে অভিযান পরিচালনা করেছে ভ্রাম্যমাণ আদালত। এসময় ২৯.৬৮ শতাংশ সরকারি জমি উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (৯ মে) সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা জেলা প্রশাসকের নির্দেশনায় আশুলিয়ার বড় রাঙ্গামাটিয়া এলাকায় এ উদ্ধার অভিযান পরিচালনা করেন আশুলিয়া রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুর রহমান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আশরাফুর রহমান জানান, আশুলিয়া রাজস্ব সার্কেলাধীন বড় রাঙ্গামাটিয়া মৌজার সি এস, এস এ ১নং দাগ হতে সৃষ্ট বি আর এস দাগ নং ৭৭ ও ৭৮ এ জমির পরিমাণ ২৯.৬৮ শতাংশ। যাহা সি এস, এস এ, আর এস, বি আর এস চারটি রেকর্ডেই ১নং খাস খতিয়ান ভুক্ত সরকারি জমি।

সরেজমিনে গিয়ে দেখা যায়- দীর্ঘদিন ধরে আশুলিয়ার বড় রাঙ্গামাটিয়া মৌজায় কিছু প্রভাবশালী ব্যক্তি সরকারী খাস জমিটি দখল করে রেখেছিলেন। পরে ঢাকা জেলা প্রশাসকের নির্দেশনায় অভিযান পরিচালনা করে উক্ত জমিটি উদ্ধার করে সরকারের দখলে ও নিয়ন্ত্রণে আনা হয় এবং জেলা প্রশাসক ঢাকা এর নামে জমিতে সাইনবোর্ড টাঙিয়ে দেয়া হয়।

উদ্ধারকৃত জমির আনুমানিক বাজারমূল্য সাড়ে তিন কোটি টাকা। এই সম্পত্তির উপর নির্মাণকৃত সকল অবৈধ স্থাপনা আগামী ১ সপ্তাহের মধ্যে সরানোর নির্দেশ দেওয়া হয়েছে। যে বা যাহারা এই সরকারি সম্পত্তি আত্মসাতের চেষ্টায় বেদখল করে রেখেছে তাদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

অভিযানে এসময় আশুলিয়া রাজস্ব সার্কেল অফিসের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মেসেঞ্জার/নোমান/আপেল

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768