ঢাকা,  রোববার
১৯ মে ২০২৪

The Daily Messenger

ঢাকায় ষষ্ঠ উদ্যোক্তা মহাসম্মেলন অনুষ্ঠিত

মেসেঞ্জার অনলাইন

প্রকাশিত: ২০:২৯, ৫ মে ২০২৪

আপডেট: ১১:২২, ৬ মে ২০২৪

ঢাকায় ষষ্ঠ উদ্যোক্তা মহাসম্মেলন অনুষ্ঠিত

ছবি : সৌজন্য

উদ্যোক্তা বিষয়ক অনলাইন প্রশিক্ষণ প্লাটফর্ম "নিজের বলার মতো একটা গল্প" ফাউন্ডেশনের ষষ্ঠ উদ্যোক্তা মহাসম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৪ মে) বাংলাদেশের ৬৪ জেলা ও ১৮ টি দেশ থেকে ২০০০ তরুণ উদ্যোক্তাদের নিয়ে রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে দিনব্যাপী চলে এই মহাআয়োজন।

এ যজ্ঞে অন্যতম আকর্ষন ছিলো ৬৪ জেলার বিখ্যাত খাবার ও পণ্য মেলা-২০২৪। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। আয়োজনটি সভাপতিত্ব করেন ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট ইকবাল বাহার জাহিদ। তিনি জানান, বাংলাদেশের ৬৪ জেলা, ৪৯২ টি উপজেলা ও ৫০টি দেশের প্রবাসী বাংলাদেশীসহ মোট সাড়ে ১২ লাখের বেশী তরুণ-তরুণীদেরকে ২৬টি ব্যাচের মাধ্যমে টানা ৯০ দিন করে বিনামূল্যে অর্থাৎ কোন ফি ছাড়া উদ্যোক্তা বিষয়ক প্রশিক্ষণ দেয়া হয়েছে এই প্লাটফর্ম থেকে।

প্রতি সপ্তাহে সারাদেশে ও বিদেশে প্রায় ৪৯০০ মিটআপের মধ্য দিয়ে চলছে অনলাইন/অফলাইন কার্যক্রমও। “চাকরী করবো না চাকরী দেব” এই ব্রত সামনে রেখে গত ২৩০০ দিন ধরে একদিনের জন্যও এই প্রশিক্ষন কর্মশালা" বন্ধ ছিল না বলেও জানান মেন্টর ইকবাল বাহার। তিনি বলেন, এটা সারা বিশ্বে একটি ইতিহাস – এত লম্বা এবং টানা ৯০ দিন এবং টানা ২৩০০ দিন কোন প্রশিক্ষণ কর্মশালা পৃথিবীতে কেউ কোনদিন করেনি।

 ইতিমধ্যে এই প্লাটফর্ম থেকে আমাদের লক্ষাধিক উদ্যোক্তা হয়েছেন এবং গত সাড়ে ৬ বছরে বদলে গেছে এই ১২,৫০,০০০ তরুণ-তরুণীদের জীবন, এখন যারা এক একজন দক্ষ,পজিটিভ ও ভালোমানুষ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন আলাউদ্দিন আহমেদ চৌধুরী এমপি, ব্যারিস্টার সায়েদুল হক সুমন এমপি, জারা মাহবুব এমপি, আমেরিকান অ্যাম্বাসির ইকোনমিক ইউনিট চিফ জোসেফ গিবলিন, গ্রামীণ ফোনের প্রধান নির্বাহী ইয়াসির আজমান, স্টার্টআপ বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সামি আহমেদ।

মেসেঞ্জার/মুমু

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768