ঢাকা,  রোববার
১৯ মে ২০২৪

The Daily Messenger

‘ইনভেস্টমেন্ট ক্লাইমেট ফর স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:১১, ৫ মে ২০২৪

আপডেট: ২২:১৭, ৫ মে ২০২৪

‘ইনভেস্টমেন্ট ক্লাইমেট ফর স্মার্ট বাংলাদেশ’ শীর্ষক গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত

ছবি: ডেইলি মেসেঞ্জার

রাজধানীর একটি হোটেলে ভেঞ্চার ক্যাপিটাল এবং প্রাইভেট ইকুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের গোলটেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

বাংলাদেশে কোন বেকার নেই দাবি করে প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, পোশাক খাতের মতো ম্যানুফ্যাক্চারিংয়ে আমাদের দক্ষ শ্রমিকের অভাব আছে। কৃষিতে হার্ভেস্টিংয়ে এখন লোক পাই না। কিন্তু বুয়েট, আইবিএ এর কোনো ছাত্র বেকার থাকে না। আইসটিতে যারা প্রশিক্ষিত তারাও বেকার নয়। ক্যারিয়ার প্লানিং ছাড়া যারা গ্র্যাজুয়েট তারাই শুধু বেকার থাকে। তাই গ্রাজ্যুয়েট হওয়ার আগে বাজার বুঝে গ্র্যাজুয়েট হওয়ার পরামর্শ দেন তিনি।

ভেঞ্চার ক্যাপিটাল ও প্রাইভেট ইকুইটি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ভিসিপিয়াব) আয়োজনে রোববার (৫ মে) রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত গোলটেবিল আলোচনা সভায় এ পরামর্শ দিয়েছেন তিনি।

দেশে আইসিটি খাত থেকে দুই মিলিয়ন আয় নিয়ে খুশী হলেও সন্তুষ্ট নন বেসরকারি খাতের পক্ষ থেকে দেয়া প্রস্তাবনায় ঐক্যমত প্রকাশ করে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ডাক, টেলিযোগাযাগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, এই ব্যর্থতার জন্য আমি বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনকে দায়ি করবো। গত ১৫ বছরে এতো পরিবর্তন হলেও কোনো বিশ্ববিদ্যালয়ে এআই, এমআইএসটি বাদে কোনো বিশ্ববিদ্যালয়ে সাইবার সিকিউরিটি বিষয় অন্তর্ভূক্তি করা হয় নি।

ইনভেস্টমেন্ট ক্লাইমেট ফর স্মার্ট বাংলাদেশ শীর্ষক এই আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক; ডাক, টেলিযোগাযাগ ও তথ্যপ্রযুক্তি বিষয় সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ, সংসদ সদস্য ফেরদৌস আহমেদ এবং জারা মাহবুব।

মেসেঞ্জার/হাওলাদার

dwl

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768