ঢাকা,  রোববার
০৫ মে ২০২৪

The Daily Messenger

বাংলাদেশ ছাত্রলীগ বশেমুরবিপ্রবি শাখার বৃক্ষরোপণ কর্মসূচি পালন

বশেমুরবিপ্রবি প্রতিনিধি

প্রকাশিত: ১৫:৫৩, ২৫ এপ্রিল ২০২৪

বাংলাদেশ ছাত্রলীগ বশেমুরবিপ্রবি শাখার বৃক্ষরোপণ কর্মসূচি পালন

ছবি : মেসেঞ্জার

ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ এর নির্দেশনা অনুযায়ী বৃক্ষরোপন কর্মসূচি পালন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে বিভিন্ন স্থানে ছাত্রলীগ কর্মী চন্দনাথ মজুমদার এর নেতৃত্বে বৃক্ষরোপন করে কর্মসূচি পালন করা হয়।

দেশব্যাপী বর্তমানে তীব্র তাপপ্রবাহ চলমান রয়েছে। এই পরিস্থিতি বিবেচনায় নিয়ে গত ২০ এপ্রিল ২০২৪ বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ 'দশ দিনে পাঁচ লক্ষ বৃক্ষরোপন কর্মসূচি' ঘোষণা করে।

কর্মসূচিতে দেশের সকল সাংগঠনিক ইউনিটকে ২১-৩০ এপ্রিলের মধ্যে কৃষি বিশেষজ্ঞ সরকারের কৃষি বিভাগ থেকে প্রয়োজনীয় নির্দেশনা সহযোগিতা নিয়ে উপযুক্ত স্থানে বৃক্ষরোপণ নিয়মিত পরিচর্যা করার নির্দেশ দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন করে বশেমুরবিপ্রবি শাখা ছাত্রলীগ।

কর্মসূচির অংশ হিসেবে ক্যাম্পাসের অভ্যন্তরে বিভিন্ন ফাঁকা জায়গায় আম,কাঠাল সহ নানা জাতের ফলমূল এর বৃক্ষরোপন করা হয়৷ এসময় শুধু বৃক্ষরোপনই নয় রোপন পরবর্তী বৃক্ষের যথাযথ পরিচর্যা করার অঙ্গীকার জানান ছাত্রলীগ কর্মীরা।

ছাত্রলীগ কর্মীরা জানান- "যেকোনো দেশে প্রাকৃতিক ভারসাম্য রক্ষার্থে শতকরা ২৫ ভাগ বনায়ন থাকা উচিত। সে জায়গায় আমাদের দেশের বনায়ন শুধুমাত্র ১৩ -১৫ভাগ। দেশের প্রাকৃতিক ভারসাম্য রক্ষা আগামী প্রজন্মের কথা চিন্তা করে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় আমাদের আজকের এই কর্মসূচি।"

বৃক্ষরোপন কর্মসূচিতে উপস্থিত ছিলেন বশেমুরবিপ্রবি ছাত্রলীগ কর্মী বর্মন, জুয়েল, সাকিন, আলমগীর, সুব্রত, তাছবীর প্রমুখ।

মেসেঞ্জার/সাকিব/আপেল

dwl
×
Nagad

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 700