ঢাকা,  মঙ্গলবার
২১ মে ২০২৪

The Daily Messenger

ইস্টার্ন ইউনিভার্সিটির ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:৩৮, ৩০ এপ্রিল ২০২৪

আপডেট: ২০:২৮, ৩০ এপ্রিল ২০২৪

ইস্টার্ন ইউনিভার্সিটির ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

ইস্টার্ন ইউনিভার্সিটির বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শহিদ আখতার হোসেনসহ অতিথিবৃন্দ। ছবি: সৌজন্য

বিভিন্ন আয়োজনের মধ্যে দিয়ে রোববার (২৯ এপ্রিল) ইস্টার্ন ইউনিভার্সিটি এর সাফল্য ও অর্জনের ২১ তম প্রতিষ্ঠা দিবস পালন করেছে। স্বল্প-ব্যয়ে মান-সম্মত উচ্চশিক্ষার ব্রত নিয়ে একদল শিক্ষানুরাগী শিল্পপতি, শিক্ষাবিদ, প্রকৌশলী, এবং অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা ২০০৩ সালের আজকের এই দিনে বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা করেছিলেন। তাদের সেই মহৎ উদ্দেশ্য সফল করতে ইস্টার্ন ইউনিভার্সিটি পরিবারের সকল সদস্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এদিন বেলা ০৩.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের রেজাকুল হায়দার হলে আলোচনা সভার আয়োজন করে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইস্টার্ন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. সহিদ আকতার হুসাইন। ড. হুসাইন তার বক্তব্যে এযাবত বিশ্ববিদ্যালয়ের সকল অর্জন ও ভবিষ্যত পরিকল্পনা তুলে ধরেন এবং বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। উপাচার্য এ ধরনের একটি উন্নতমানের শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলার জন্য ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সকল চেয়ারম্যান, সম্মানিত সদস্যবৃন্দ এবং ইস্টার্ন ইউনিভার্সিটি ফাউন্ডেশনের সম্মানিত সদস্যবৃন্দকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের জন্মলগ্ন থেকে যারা নিরন্তর কাজ করে যাচ্ছেন তারা এ বিশ্ববিদ্যালয়ে তাদের বিভিন্ন সময়ের স্মৃতিচারণ করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভন্ন বিভাগের বিভাগীয় প্রধানগণ বক্তব্য রাখেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক ও কর্মকর্তা কর্মচারীগন উপস্থিত ছিলেন। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. আবুল বাশার খান বোর্ডের সকল সদস্যবৃন্দের অবদানের কথা কৃতজ্ঞতার সাথে স্মরণ করেন এবং অনুষ্ঠানটি সফল ভাবে সমাপ্ত করায় সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

মেসেঞ্জার/হাওলাদার

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768