ঢাকা,  মঙ্গলবার
২১ মে ২০২৪

The Daily Messenger

বিডিইউতে সফটওয়্যার ইন্ডাস্ট্রিতে ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৯, ৩০ এপ্রিল ২০২৪

বিডিইউতে সফটওয়্যার ইন্ডাস্ট্রিতে ক্যারিয়ার বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

ছবি: সৌজন্য

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি (বিডিইউ) এর ক্যারিয়ার সেন্টারের (বিসিসি) উদ্যোগে অনুষ্ঠিত হয়েছেকোডিং ইওর ফিউচার: নেভিগেটিং দ্য ক্যারিয়ার অপরচুনিটি ইন দ্য সফটওয়্যার ইন্ডাস্ট্রিশীর্ষক সেমিনার।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সন্ধ্যা টায় অনলাইনে সেমিনারটি অনুষ্ঠিত হয়। সেমিনারে কী-নোট স্পিকার হিসেবে প্রেজেন্টেশন প্রদান করেন বিডিইউ-এর ইন্টারনেট অব থিংস এন্ড রোবোটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মাহির মাহবুব। তিনি তার প্রেজেন্টেশনে বাংলাদেশের সফটওয়্যার ইন্ডাস্ট্রিতে ক্যারিয়ারের সুযোগ এর খুটিনাটি বিষয়ে আলোচনা করেন। তিনি নিজে যেহেতু স্যামসাংসহ বিভিন্ন সফটওয়্যার কোম্পানিতে চাকরি করেছেন তিনি তার বক্তব্যে সেই অভিজ্ঞতা শেয়ার করেছেন এবং কীভাবে বিডিইউ এর শিক্ষার্থীরা সফটওয়্যার ইন্ডাস্ট্রিতে জব খুজতে পারে সেই বিষয়ে বাস্তব অভিজ্ঞতা থেকে পরামর্শ প্রদান করেন। এছাড়া তিনি শিক্ষার্থীদের প্রবলেম সলভিং বেজড স্কিল বৃদ্ধি করার পরামর্শ দেন।

সেমিনারে বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটির প্রথম দ্বিতীয় ব্যাচের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করে।

সেমিনারটিতে মূল আলোচক হিসেবে আলোচনায় অংশ নেন বিশ্ববিদ্যালয়ের সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান মো. মশিউর রহমান। তিনি তার আলোচনায় কী-নোট স্পিকারের বক্তব্যকে অত্যন্ত সুন্দরভাবে সংক্ষিপ্ত আকারে শিক্ষার্থীদের জন্য প্রেজেন্ট করেছেন।

এই সেমিনারে সম্মানিত অতিথি হিসেবে যুক্ত হন এডুকেশনাল টেকনোলজি বিভাগের চেয়ারম্যান ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুর‍্যান্স সেল (আইকিউএসি) এর পরিচালক মো. আশরাফুজ্জামান। তিনি বিডিইউ ক্যারিয়ার সেন্টারকে ধরনের আয়োজনের জন্য ধন্যবাদ জানান শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্ত অংশ নেওয়ায় শিক্ষার্থীদেরও ধন্যবাদ জানান।

সেমিনারে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন আইওটি এন্ড রোবোটিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান সামছুদ্দীন আহমেদ এবং একই বিভাগের প্রভাষক ন্যাশনাল এন্ড ইন্টারন্যাশনাল কোলাবরেশন সেল (এন আই সি সি) এর পরিচালক (. দা.) মো. তৌকির আহমেদ। 

সেমিনারে সভাপতিত্ব করেন বিডিইউ ক্যারিয়ার সেন্টারের পরিচালক (অঃদাঃ) জনাব মো. ছানাউল্লাহ এবং সঞ্চালনা করেন সেন্টারের সহযোগী পরিচালক (অঃ দাঃ) রাবেয়া বসরী।

সেমিনারটি আয়োজনে সহায়তা করেছে ইন্সটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি)

উল্লেখ্য, বিডিইউ ক্যারিয়ার সেন্টার (বিসিসি) বিশ্ববিদ্যালয়ের বিধিবদ্ধ একটি সেন্টার যা বিডিইউ শিক্ষার্থীদের জব রেডি হিসেবে তৈরি করতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক . মাহফুজুল ইসলাম প্রতিষ্ঠা করেন।

মেসেঞ্জার/হাওলাদার

Advertisement

Notice: Undefined variable: sAddThis in /mnt/volume_sgp1_07/tp4l1yw3zz9u/public_html/bangla/details.php on line 768